সোমবার, ১৬ সেপ্টেম্বর ২০২৪, ০৬:০৪ অপরাহ্ন
নিয়োগ বিজ্ঞপ্তি ::
হবিগঞ্জ জেলার অনলাইন নিউজ পোর্টালের মধ্যে অন্যতম ও সংবাদ মাধ্যমে আলোড়ন সৃষ্টিকারী গণমাধ্যম দৈনিক শায়েস্তাগঞ্জ ডট কম-এ জরুরী ভিত্তিতে হবিগঞ্জ,নবীগঞ্জ,শায়েস্তাগঞ্জ,চুনারুঘাট,মাধবপুর,বাহুবল,বানিয়াচং,আজমিরিগঞ্জ,থানার সকল ইউনিয়ন,কলেজ, স্কুল থেকে প্রতিনিধি নিয়োগ চলছে। আগ্রহী প্রার্থীগণ যোগাযোগ করুন নিম্ন ঠিকানায় ইমেইল করার জন্য বলা হলো। Email : shaistaganjnews@gmail.com Phone: 01716439625 & 01740943082 ধন্যবাদ, সম্পাদক দৈনিক শায়েস্তাগঞ্জ

মিলাদ মাহফিলের মাধ্যমে পুনরায় আনুষ্ঠানিকভাবে দায়িত্ব গ্রহন করলেন চেয়ারম্যান মুখলিছ মিয়া

দৈনিক শায়েস্তাগঞ্জ ডেস্ক ::
  • আপডেট টাইম :: রবিবার, ১৩ সেপ্টেম্বর, ২০২০

নিজস্ব প্রতিবেদক : আইনি জটিলতা কাটিয়ে অবশেষে ফের দায়িত্ব পেলেন হবিগঞ্জের শায়েস্তাগঞ্জ উপজেলার ৭ নং নুরপুর ইউনিয়নের চেয়ারম্যান মুখলিছ মিয়া। গত বৃহস্পতিবার (১০ সেপ্টেম্বর) স্বপদে দায়িত্বপালনের আদেশ পেয়েছিলেন তিনি।

এ নিরিখে আজ রবিবার (১৩ সেপ্টেম্বর) সকাল ১১ টায় ইউনিয়ন পরিষদে এক মিলাদ মাহফিল ও দোয়ার মাধ্যমে দায়িত্বভার বুঝে কার্যক্রম শুরু করেছেন।

অনুষ্ঠানের শুরুতেই আওয়ামী লীগ, যুবলীগ,কৃষকলীগ, ছাত্রলীগ, বিএনপিসহ বিভিন্ন রাজনৈতিক ও সামাজিক সংঘটনের নেতৃবৃন্দসহ এলাকার গণ্যমান্য মুরব্বিরা মুখলিছ মিয়া পুনরায় দায়িত্ব ফিরে পাওয়ায় তাকে ফুলের তোড়া দিয়ে শুভেচ্ছা জানান।

এসময় অন্যান্যদের মাঝে উপস্থিত ছিলেন, বিশিষ্ট মুরব্বী ও সাবেক চেয়ারম্যান সৈয়দ গাজিউর রহমান, আলহাজ্ব আশরাফ উদ্দিন জিতু, জিএম ইকবাল, সামছুল হক হাবিলদার (অবঃ), ওয়াহাব উল্লাহ, তাজুল ইসলাম, আব্দুল লতিফ প্রমুখ। এছাড়াও ইউনিয়নের ইউপি সদস্যরাসহ, বিভিন্ন দলীয় সংঘঠনের অন্যান্য নেতৃবৃন্দরা উপস্থিত ছিলেন ।

এর আগে গত ১৯ আগস্ট বহিষ্কারাদেশ প্রত্যাহার করে চেয়ারম্যান মুখলিছ মিয়াকে পুনর্বহালের আদেশ দেন বাংলাদেশ সুপ্রিম কোর্টের হাইকোর্ট বিভাগ । মহামান্য হাইকোর্টের আদেশের কপি হবিগঞ্জের জেলা প্রশাসকের কাছে এলে যথাযথ নিয়মনীতির মাধ্যমে শায়েস্তাগঞ্জ উপজেলার নির্বাহী কর্মকর্তা তাকে দায়িত্বপালনের আদেশ দেন।

জানা গেছে, নূরপুর ইউনিয়ন পরিষদ কার্যালয়ে গত ৮ মে অভিযান পরিচালনা করেন হবিগঞ্জের নির্বাহী ম্যাজিস্ট্রেট ইয়াসিন আরাফাত রানা। ওইসময় সরকারি ত্রাণ হিসেবে বিতরণ করার জন্য সেখানে দেওয়া ২ হাজার কেজি চালের মধ্যে পাওয়া যায় ১ হাজার ৭শ কেজি চাল। বাকি ৩০০ কেজি চালের হদিস না মেলায় নির্বাহী ম্যাজিস্ট্রেট সকল চাল জব্দ করেন এবং অনিয়মের অভিযোগে গত ১৩ মে স্থানীয় সরকার (ইউনিয়ন পরিষদ) আইন ২০০৯ এর ৩৪ (১) অনুযায়ী চেয়ারম্যানকে সাময়িক বরখাস্ত করা হয়। আদালতের প্রতি সম্মান রেখে গত ১৩ জুলাই হবিগঞ্জের সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট নূরুল হুদা চৌধুরীর আদালতে হাজির হয়ে জামিন প্রার্থনা করলে আদালত তার জামিন নামঞ্জুর করে কারাগারে পাঠানোর নির্দেশ দেন। এরপর ২০ জুলাই জামিনে মুক্ত হয়ে তিনি বাংলাদেশ সুপ্রিম কোর্টের হাইকোর্ট বিভাগে উক্ত আদেশের বিরুদ্ধে আপিল করেন। দীর্ঘ শুনানি শেষে হাইকোর্ট বিভাগের বিচারপতি এম ওবায়দুল হাসান বেঞ্চ এ গত মঙ্গলবার মুখলিছ মিয়াকে ৭ নং নুরপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান পদে বহালের আদেশ দেন।

এ বিষয়ে নুরপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মুখলিছ মিয়া বলেন, ‘কতিপয় স্বার্থান্বেষী মহলের মিথ্যা অভিযোগের প্রেক্ষিতে স্থানীয় সরকার বিভাগ এ আদেশ দিয়েছিলেন। উক্ত অভিযোগ হাইকোর্টের আপিল বিভাগে মিথ্যা প্রমাণিত হওয়ায় আমাকে স্বপদে বহাল রেখে সকল কার্যক্রম পরিচালনার আদেশ দেন। তিনি আবেগাপ্লুত হয়ে আরো বলেন, আজ থেকে আমি আবার নিয়মিতভাবে ইউনিয়বাসীর দায়িত্ব পালন করতে পারব, সেজন্য মহান আল্লাহর কাছে শুকরিয়া জ্ঞাপন করছি। আমার উপর অভিযোগ থাকাকালীন দলমত নির্বিশেষে আমার প্রিয় নুরপুর ইউনিয়নবাসী, সামাজিকভাবে ও ব্যক্তিগতভাবে আমাকে যেভাবে সাপোর্ট দিয়ে গেছেন আমি সবার কাছে কৃতজ্ঞতা প্রকাশ করছি, আমি তাদের এ ঋণ কোনদিন শোধ করতে পারব না। পুর্বের ন্যায় ইউনিয়নবাসীর সুখে দুখে পাশে থাকব বলে আমি দৃঢ় প্রত্যয় ব্যক্ত করছি।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2020 shaistaganj.com
Theme Dwonload From ThemesBazar.Com
themesbazarshaista41
error: Content is protected !!