সোমবার, ১৬ সেপ্টেম্বর ২০২৪, ০৫:০৫ অপরাহ্ন
নিয়োগ বিজ্ঞপ্তি ::
হবিগঞ্জ জেলার অনলাইন নিউজ পোর্টালের মধ্যে অন্যতম ও সংবাদ মাধ্যমে আলোড়ন সৃষ্টিকারী গণমাধ্যম দৈনিক শায়েস্তাগঞ্জ ডট কম-এ জরুরী ভিত্তিতে হবিগঞ্জ,নবীগঞ্জ,শায়েস্তাগঞ্জ,চুনারুঘাট,মাধবপুর,বাহুবল,বানিয়াচং,আজমিরিগঞ্জ,থানার সকল ইউনিয়ন,কলেজ, স্কুল থেকে প্রতিনিধি নিয়োগ চলছে। আগ্রহী প্রার্থীগণ যোগাযোগ করুন নিম্ন ঠিকানায় ইমেইল করার জন্য বলা হলো। Email : shaistaganjnews@gmail.com Phone: 01716439625 & 01740943082 ধন্যবাদ, সম্পাদক দৈনিক শায়েস্তাগঞ্জ

নবীগঞ্জের মুক্তিযোদ্ধা বশির মাষ্টারকে রাষ্ট্রীয় মর্যাদায় দাফন

দৈনিক শায়েস্তাগঞ্জ ডেস্ক ::
  • আপডেট টাইম :: মঙ্গলবার, ২১ জুলাই, ২০২০

নবীগঞ্জ প্রতিনিধি: হবিগঞ্জের নবীগঞ্জ উপজেলার ৯ নং বাউসা ইউনিয়নের মুক্তিযোদ্ধা সংসদের সাবেক কমান্ডার, অবসরপ্রাপ্ত শিক্ষক, বাউসা গ্রামের সূর্য্য সন্তান, বীর মুক্তিযোদ্ধা আব্দুল বশির আর নেই ।

মঙ্গলবার (২১জুলাই) ভোর ৫ ঘটিকার সময় সিলেটের একটি ক্লিনিকে তিনি ইন্তেকাল করেন (ইন্নালিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)। মৃত্যুকালে তাঁর বয়স ছিল ৬৮ বছর । ১৯৭১ সালে পাকিস্থানী হানাদার বাহিনি যখন বাংলার মানুষের উপর অত্যাচার চালায় সেই সময় ৭ই মার্চ রেসকোর্স ময়দানে বঙ্গবন্ধুর স্বাধীনতার ডাকে সাড়া দিয়ে আব্দুল বশির মাস্টার মুক্তিযোদ্ধে অংশগ্রহন করেন ।
পারিবারিক সূত্রে জানা যায়, দির্ঘদিন যাবত বিভিন্ন রোগে ভোগছিলেন জাতির এই শ্রেষ্ঠ সন্তান।

মঙ্গলবার বিকাল ৩.৩০ টায় উপজেলা প্রশাসনের উদ্যোগে রাষ্ট্রীয় মর্যদায় গার্ড অব অনার প্রদান করা হয় । পরে বিকল ৪ ঘটিকার সময় জানাজার নামাজ শেষে জাতির শ্রেষ্ঠ এ সন্তাকে পারিবারিক কবর স্থানে দাফন করা হয় । এসময় উপস্থিত ছিলেন উপজেলা ভূমি অফিসার সুমাইয়া মমিনও নবীগঞ্জ উপজেলা মুক্তিযোদ্ধা কমান্ডের সাবেক কমান্ডার নূর উদ্দিন (বীরপ্রতীক)।

মঙ্গলবার বিকাল ৪টায় তার গ্রামের বাড়ি বাউসা কেন্দ্রীয় ঈদগাহ ময়দানে মরহুমের জানাজার নামাজ অনুষ্ঠিত হয়। বৃষ্টি উপেক্ষা করে জানাজার নামাজে সকল শ্রেণী পেশার লোকজন অংশগ্রহণ করেন।

মরহুমের স্মৃতিচারণ ও রুহের মাগফিরাত কামনা করে বক্তব্য রাখেন, নবীগঞ্জ উপজেলা মুক্তিযোদ্ধা সংসদের সাবেক কমান্ডার নুর উদ্দীন বীর প্রতীক, বাউসা গ্রামের বিশিষ্ট মুরুব্বী মোঃ কাওছার আহমেদ ও মরহুমের প্রথম সন্তান মোস্তাক আহমেদ। জানাজায় ইমামতি করেন, বাউসা কেন্দ্রীয় জামে মসজিদের খতিব মাওলানা শাহনুর আহমেদ আজাদী। জানাজায় অংশগ্রহণ করেন, বীর মুক্তিযোদ্ধা নজরুল ইসলাম, মোঃ আজমান আলী, মোঃ আনিছ আলী, বাউসা গ্রামের বিশিষ্ট মুরুব্বী হাজী আব্দুল মতিন, শাহ্ মছদ্দর আলী, বাউসা জামে মসজিদের মোতাওয়াল্লী হাজী মোঃ তৈয়ব উল্লাহ, সাবেক মোতাওয়াল্লী হাজী মোঃ আব্দুল মোতালিব, স্থানীয় মেম্বার আল-হেলাল আহমেদ, উপজেলা আওয়ামী লীগের সহ-দপ্তর সম্পাদক মুহিবুর রহমান চৌধুরী, উপজেলা আওয়ামী স্বেচ্ছাসেবক লীগের সাংগঠনিক সম্পাদক আলী হাছান লিটন, উপজেলা মুক্তিযোদ্ধা সংসদ সন্তান কমান্ডের সহ সভাপতি মোর্শেদ আলী সবুজ, সাধারণ সম্পাদক ডা. নিজামুল ইসলাম চৌধুরী, বাউসা ইউনিয়ন আওয়ামী যুবলীগের সভাপতি মোঃ আবুল হোসেন, সাধারণ সম্পাদক আলমগীর হোসেন, বাউসা সরকারি প্রাথমিক বিদ্যালয় ম্যানেজিং কমিটির সহ-সভাপতি মনসুর চৌধুরী সহ বিভিন্ন রাজনৈতিক, সামাজিক সংগঠন ও সুশীল সমাজের নেতৃবৃন্দ।
মৃত্যুকালে তিনি ৩ পুত্র, ১ কন্যা সন্তান, নাতি নাতনিসহ অসংখ্য আত্মীয়-স্বজন ও গুনগ্রাহী রেখে গেছেন।

আনোয়ার হোসেন মিঠু/ দৈনিক শায়েস্তাগঞ্জ /এস এইচ

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2020 shaistaganj.com
Theme Dwonload From ThemesBazar.Com
themesbazarshaista41
error: Content is protected !!