মঙ্গলবার, ১৭ সেপ্টেম্বর ২০২৪, ০৩:০৮ অপরাহ্ন
নিয়োগ বিজ্ঞপ্তি ::
হবিগঞ্জ জেলার অনলাইন নিউজ পোর্টালের মধ্যে অন্যতম ও সংবাদ মাধ্যমে আলোড়ন সৃষ্টিকারী গণমাধ্যম দৈনিক শায়েস্তাগঞ্জ ডট কম-এ জরুরী ভিত্তিতে হবিগঞ্জ,নবীগঞ্জ,শায়েস্তাগঞ্জ,চুনারুঘাট,মাধবপুর,বাহুবল,বানিয়াচং,আজমিরিগঞ্জ,থানার সকল ইউনিয়ন,কলেজ, স্কুল থেকে প্রতিনিধি নিয়োগ চলছে। আগ্রহী প্রার্থীগণ যোগাযোগ করুন নিম্ন ঠিকানায় ইমেইল করার জন্য বলা হলো। Email : shaistaganjnews@gmail.com Phone: 01716439625 & 01740943082 ধন্যবাদ, সম্পাদক দৈনিক শায়েস্তাগঞ্জ

সাবেক এমপি আব্দুল মোছাব্বির এর ইন্তেকাল॥ শোক

দৈনিক শায়েস্তাগঞ্জ ডেস্ক ::
  • আপডেট টাইম :: বুধবার, ২৮ নভেম্বর, ২০১৮

স্টাফ রিপোর্টার॥ হবিগঞ্জের প্রবীন জননেতা হবিগঞ্জ-১(বাহুবল-নবীগঞ্জ) আসনের সাবেক এমপি, বঙ্গবন্ধু আওয়ামী আইনজীবী পরিষদের সভাপতি ও জেলা বারের সাবেক সভাপতি এবং সাধারন সম্পাদক এডভোকেট আব্দুল মোছাব্বির(৭০) ইন্তেকাল করেছেন। ইন্না—-রাজিউন। বুধবার দুপুরে তিনি হবিগঞ্জ শহরের ফায়ার সার্ভিস এলাকার নিজ বাসভবনে ইন্তেকাল করেন।

নিহতের পারিবারিক সূত্রে জানা যায়, বৃহস্পতিবার সকাল সাড়ে ১০টায় হবিগঞ্জ আদালত প্রাঙ্গণে প্রথম জানাযা, বেলা ২টায় নবীগঞ্জ উপজেলার টেকাদিঘিতে ২য় জানাযা এবং বিকেল সাড়ে ৪টায় নিজ বাড়ী নবীগঞ্জ উপজেলার শ্রীমতপুর গ্রামে অনুষ্ঠিত হওয়ার পর পারিবারিক কবরস্থানে দাফন করা হবে।

এডভোকেট আব্দুল মোছাব্বির ১৯৮৮ সালে জাসদ থেকে হবিগঞ্জ-১ আসনের এমপি নির্বাচিত হন। ১৯৯১ সালের নির্বাচনেও তিনি অংশ নেন। পরে আওয়ামীলীগে যোগদান করেন। তিনি হবিগঞ্জ জেলা আইনজীবী সমিতির সভাপতি এবং সাধারন সম্পাদকের দায়িত্ব পালনের পাশাপাশি বিভিন্ন সামাজিক ও রাজনৈতিক কর্মকান্ডে জড়িত ছিলেন। দীর্ঘদিন রোগ ভোগের পর বুধবার তিনি ইন্তেকাল করেন। দীর্ঘদিন তিনি আমেরিকায় বসবাস করেন। মৃত্যুকালে তিনি স্ত্রী, ১ ছেলে ও ৫ মেয়েসহ অসংখ্য আত্মীয়-স্বজন রেখে যান। তার একমাত্র ছেলে এডভোকেট সুলতান মাহমুদ জেলা পরিষদের সদস্য। সে জেলা ছাত্রলীগের সাবেক সাধারন সম্পাদক এবং বর্তমানে জেলা আওয়ামীলীগের সদস্য। আব্দুল মোছাব্বিরের ১ মেয়ে লন্ডনে এবং ৪ মেয়ে আমেরিকায় বসবাস করে।

এদিকে গতকাল দুপুরে যখন এডভোকেট আব্দুল মোছাব্বিরের মৃত্যু হয় সেই খবর পেয়ে আদালত প্রাঙ্গনে শোকের ছায়া নেমে আসে। আইনজীবীদের মাঝে ছিল স্বজন হারানোর বেদনা। খবর পেয়ে আইনজীবীরা ছুৃটে যান আব্দুল মোছাব্বিরের বাস ভবনে। মনোনয়ন দাখিলের ব্যস্থতার মাঝেও হবিগঞ্জ জেলা আওয়ামীলীগের সভাপতি এডভোকেট মো. আবু জাহির এমপি ছুটে যান তার বাসভবনে। রাজনীতিবিদ, সরকারী কর্মকর্তা, জনপ্রতিনিধিসহ সর্বস্থরের লোকজন আব্দুল মোছাব্বিরের লাশ একনজর দেখার জন্য তার বাসভবনে ভীর জমান।

এডভোকেট আব্দুল মোছাব্বিরের মৃত্যুতে আজ বৃহস্পতিবার জেলা ও দায়রা জজ আমজাদ হোসেন এর সভাপতিত্বে ফুল কোর্ট রেফারেন্স অনুষ্ঠিত হবে। পরে জেলা আইনজীবী সমিতির উদ্যোগে অনুষ্ঠিত হবে শোক সভা।

এডভোকেট আব্দুল মোছাব্বিরের মৃত্যুতে বিশিষ্ট জনের প্রতিক্রিয়া

হবিগঞ্জের প্রবীন রাজনীতিবিদ ও সাবেক এমপি এডভোকেট আব্দুল মোছাব্বিরের মৃত্যুতে হবিগঞ্জ জেলা আওয়ামীলীগ সভাপতি এডভোকেট মো. আবু জাহির তার প্রতিক্রিয়ায় বলেন, তিনি একজন সাদা মনের মানুষ ছিলেন। নীতি এবং আদর্শের প্রতি তিনি সবসময় অনুগত থাকতেন। সিনিয়রদেরকে সম্মান করা এবং জুনিয়রদেরকে আদর করা ছিল তার বিশেষ গুন। তার মৃত্যুতে হবিগঞ্জের অপুরনীয় ক্ষতি হয়েছে। তিনি সব সময় হবিগঞ্জের উন্নয়ন কামনা করতেন। ব্যাক্তিগতভাবেও তিনি আমাকে অনেক স্নেহ করতেন।

হবিগঞ্জের সিনিয়র আইনজীবী ও বঙ্গবন্ধু পরিষদ হবিগঞ্জ জেলা শাখার সভাপতি এডভোকেট আবুল খায়ের বলেন, এডভোকেট আব্দুল মোছাব্বির খুবই ভাল লোক ছিলেন। তার কাছ থেকে কোনদিন কেউ কষ্ট পায়নি। নম্রতা এবং ভদ্রতা ছিল তার বিশেষগুন। তার মৃত্যু হবিগঞ্জবাসীর জন্য অপুরনীয় ক্ষতি। তিনি নিজ পেশার সম্মান বাড়াতে এবং আইনজীবীদের অধিকার নিয়ে স্বোচ্ছার ছিলেন। আইনজীবীদের নতুন ভবন নির্মানে তার প্রচেষ্টা ছিল প্রশংসনীয়। তিনি যখন সভাপতি ছিলেন তখনই হবিগঞ্জ বারের নতুন ভবনের অর্থ বরাদ্ধ আসে।

সাবেক পৌর চেয়ারম্যান শহীদ উদ্দিন চৌধুরী বলেন, এডভোকেট আব্দুল মোছাব্বির শুধু একজন রাজনীতিবীদই ছিলেন না। তিনি বিভিন্ন সামাজিক কর্মকান্ডে জড়িত ছিলেন। সুন্দর সমাজ বিনির্মানে এ ধরণের মানুষের বড়ই প্রয়োজন। তিনি অসময়ে আমাদের ছেড়ে চলে গেলেন। তার মৃত্যুতে হবিগঞ্জবাসীর বড় ধরণের ক্ষতি হয়েছে। তার কাছ থেকে নতুন প্রজন্ম অনুপ্রাণিত হতো।

শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক ড. জহিরুল হক শাকিল বলেন, সাবেক এমপি এডভোকেট আব্দুল মোছাব্বির নবীগঞ্জ-বাহুবলের এমপি থাকা সত্ত্বেও যেহেতু হবিগঞ্জ শহরে বসবাস করতেন সেহেতু তার কর্মপরিধি ছিল জেলাব্যাপী। আমার বন্ধু এডভোকেট সুলতান মাহমুদের পিতা হিসেবে উনিও আমার অভিভাবকতুল্য ছিলেন। আমার জীবনের প্রতিটি সফলতার খবর পেয়ে উল্লাসিত হতেন তিনি। দিতেন সবসময় উৎসাহ উদ্দীপনা। তার মৃত্যুর সংবাদ শুনে আমার এতই খারাপ লাগছে যে, যখন শুনতে পারলাম মৃত্যুর একদিন পূর্বেও আমি কবে দেশে আসবো তা জানতে চেয়েছেন। দেশে আমি আসলাম ঠিকই কিন্তু জীবিত মোছাব্বির চাচাকে দেখতে পেলাম না।

এডভোকেট আব্দুল মোছাব্বিরের মৃত্যুতে শোক প্রকাশ করেছেন হবিগঞ্জ জেলা আওয়ামীলীগ সভাপতি এডভোকেট মো. আবু জাহির এমপি, সাবেক পৌর চেয়ারম্যান শহীদ উদ্দিন চৌধুরী , বঙ্গবন্ধু পরিষদের সভাপতি এডভোকেট আবুল খায়ের, হবিগঞ্জ প্রেসক্লাবের সভাপতি শাবান মিয়া, সাবেক সাধারন সম্পাদক এডভোকেট শাহ ফখরুজ্জামান।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2020 shaistaganj.com
Theme Dwonload From ThemesBazar.Com
themesbazarshaista41
error: Content is protected !!