মঙ্গলবার, ২৪ সেপ্টেম্বর ২০২৪, ০৯:৩২ অপরাহ্ন
নিয়োগ বিজ্ঞপ্তি ::
হবিগঞ্জ জেলার অনলাইন নিউজ পোর্টালের মধ্যে অন্যতম ও সংবাদ মাধ্যমে আলোড়ন সৃষ্টিকারী গণমাধ্যম দৈনিক শায়েস্তাগঞ্জ ডট কম-এ জরুরী ভিত্তিতে হবিগঞ্জ,নবীগঞ্জ,শায়েস্তাগঞ্জ,চুনারুঘাট,মাধবপুর,বাহুবল,বানিয়াচং,আজমিরিগঞ্জ,থানার সকল ইউনিয়ন,কলেজ, স্কুল থেকে প্রতিনিধি নিয়োগ চলছে। আগ্রহী প্রার্থীগণ যোগাযোগ করুন নিম্ন ঠিকানায় ইমেইল করার জন্য বলা হলো। Email : shaistaganjnews@gmail.com Phone: 01716439625 & 01740943082 ধন্যবাদ, সম্পাদক দৈনিক শায়েস্তাগঞ্জ

নবীগঞ্জে অনেক গুনীজনের জন্ম যারা চিরকাল অমর হয়েই বেঁচে থাকবেন-রফিকুল হক দাদু ভাই

দৈনিক শায়েস্তাগঞ্জ ডেস্ক ::
  • আপডেট টাইম :: বৃহস্পতিবার, ২২ ফেব্রুয়ারী, ২০১৮

ছনি চৌধুরী,হবিগঞ্জ প্রতিনিধি ॥॥ হবিগঞ্জের নবীগঞ্জ পৌরসভার উদ্যোগে আদর্শ সরকারী প্রাথমিক বিদ্যালয় মাঠ প্রাঙ্গনে ৩ দিন ব্যাপী অমর একুশে বইমেলা উদ্বোধন করা হয়েছে। গত বুধবার বিকাল সাড়ে ৪ টায় একুশে বই মেলার উদ্ভোধন করেন দৈনিক যুগান্তর পত্রিকার ফিচার সম্পাদক ও বাংলা সাহিত্যের অন্যতম প্রধান ছড়া ও সাহিত্যিক কবি রফিকুল হক দাদু ভাই।

এসময় তিনি বলেন এই নবীগঞ্জে যেমন হাওর,পাহাড়সহ বিভিন্ন ইতিহাস ঐতিহ্য রয়েছে তেমনি এই এলাকার মানুষজন অনেক ভালো অনেকটাই উধার মনের,এই নবীগঞ্জের কৃতি সন্তান ছিলেন,মুক্তিযোদ্ধের ডেপুটি কমান্ডার মাহবুবুর রব সাদী,বাংলাদেশ ব্যাংক এর সাবেক গভর্নর সেগুফতা বখ্ত চৌধুরী,সাবেক অর্থমন্ত্রী শাহ এ এম এস কিবরিয়া,সাবেক মন্ত্রী ও শেখ মুজিবুর রহমানের অত্যান্ত ঘনিষ্ঠ সহচর ছিলেন ফরিদ গাজী। দাদুভাই আরো বলেন, এই মাটিতে অনেক গুনীজনের জন্ম যারা চিরকাল অমর হয়েই বেঁচে থাকবেন,গুটা বাঙ্গালি জাতি তাদের চিরকাল শ্রদ্ধার সঙ্গে স্মরণ করবে ।

প্যানেল মেয়র(১) এটিএম সালাম এর সঞ্চালনায় ও পৌর মেয়র আলহাজ্ব ছাবির আহমদ চৌধুরীর সভাপতিত্বে আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন সিলেট মদনমোহন কলেজের অধ্যক্ষ ড. আবুল ফতেহ ফাত্তাহ্ এতে বিশেষ অতিথি হিসাবে বক্তব্য রাখেন উপজেলা পরিষদের মহিলা ভাইস চেয়ারম্যান নাজমা বেগম,উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার ছাদেক হোসেন, উপজেলা শিক্ষা কর্মকর্তা জিয়াউল হক, কবি সংসদ বাংলাদেশ এর সাধারণ সম্পাদক কবি তৌহিদুল ইসলাম কনকসহ আরো অনেকেই ।

উদ্বোধনী অনুষ্ঠান শেষে স্থানীয় কবিদের বই এর মোড়ক উন্মোচন করা হয় । পরে এক মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হয়। উক্ত বইমেলায় বিভিন্ন ধরণের ১৫টি স্টল বসে । পরে রফিকুল হক দাদু ভাই যুগান্তর স্বজন সমাবেশের স্টল উদ্বোধন করেন । বইমেলার ২য় দিন বৃহস্পতিবার পৌর মেয়র আলহাজ্ব ছাবির আহমদ চৌধুরীর সভাপতিত্বে আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন স্থানীয় সরকারের উপ সচিব ও উপ পরিচালক মোঃ সফিউল আলম । সেসময় ভাষা সৈনিক সংবর্ধনা প্রদান করা হয় ভাষা সৈনিক এডভোকেট সদাকত আলী খান । বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা নির্বাহী অফিসার তৌহিদ বিন-হাসান,নবীগঞ্জ ডিগ্রি কলেজের অধ্যক্ষ গোলাম হোসেন আজাদ,সহকারী কমিশনার(ভূমি) আতাউল গনি ওসমানী,নবীগঞ্জ থানার অফিসার ইনচার্জ এস.এম আতাউর রহমান ।

পরে অনুষ্ঠানের ২য় অধিবেশনে রাত ৮টায় নাটক পরিব্শেনা করা হয় । বইমেলার ৩য় ও সমাপনী দিন বৃহস্পতিবার প্যানেল মেয়র(১) এটিএম সালাম এর পরিচালনায় ও পৌর মেয়র আলহাজ্ব ছাবির আহমদ চৌধুরীর সভাপতিত্বে আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখবেন সিলেট সিটি কর্পোরেশন এর প্রধান নির্বাহী কর্মকর্তা এনামুল হাবীব, বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখবেন ইপিআই এন্ড সার্ভিলেন্স এর এক্স ডেপুটি ডিরেক্টর এন্ড প্রোগ্রাম ম্যানেজার ডাঃ সফিকুর রহমান,অধ্যাপক আব্দুল হান্নান,জেলা পরিষদের সদস্য এড. সুলতান মাহমুদ,আব্দুল মালিক ।

পরে অনুষ্ঠানের ২য় অধিবেশনে সন্ধ্যা নিত্যানুষ্ঠান পরিবেশনা করবে স্থানীয় সাংস্কৃতিক সংগঠন আনন্দ নিকেতন,রাতে নবীগঞ্জ সা,রে,গা,মা সংগীত একাডেমির পরিবেশনায় সাংস্কৃতিক সন্ধ্যার মধ্য দিয়ে উক্ত বইমেলার সমাপ্তি ঘোষণা করা হবে ।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2020 shaistaganj.com
Theme Dwonload From ThemesBazar.Com
themesbazarshaista41
error: Content is protected !!