সোমবার, ১৬ সেপ্টেম্বর ২০২৪, ০৭:৪০ অপরাহ্ন
নিয়োগ বিজ্ঞপ্তি ::
হবিগঞ্জ জেলার অনলাইন নিউজ পোর্টালের মধ্যে অন্যতম ও সংবাদ মাধ্যমে আলোড়ন সৃষ্টিকারী গণমাধ্যম দৈনিক শায়েস্তাগঞ্জ ডট কম-এ জরুরী ভিত্তিতে হবিগঞ্জ,নবীগঞ্জ,শায়েস্তাগঞ্জ,চুনারুঘাট,মাধবপুর,বাহুবল,বানিয়াচং,আজমিরিগঞ্জ,থানার সকল ইউনিয়ন,কলেজ, স্কুল থেকে প্রতিনিধি নিয়োগ চলছে। আগ্রহী প্রার্থীগণ যোগাযোগ করুন নিম্ন ঠিকানায় ইমেইল করার জন্য বলা হলো। Email : shaistaganjnews@gmail.com Phone: 01716439625 & 01740943082 ধন্যবাদ, সম্পাদক দৈনিক শায়েস্তাগঞ্জ

বন্যায় সৌদি আরবের জেদ্দা অচল, তিনজনের মৃত্যু

দৈনিক শায়েস্তাগঞ্জ ডেস্ক ::
  • আপডেট টাইম :: বুধবার, ২২ নভেম্বর, ২০১৭

মোঃ মিজানুর রহমান, সৌদি আরব প্রতিনিধিঃসৌদি আরবের জেদ্দার সড়ক থেকে মঙ্গলবার একটি গাড়ি উদ্ধার করা হয়। ভারি বর্ষণের ফলে সৃষ্ট বন্যায় সৌদি আরবের দ্বিতীয় বৃহত্তম শহর জেদ্দায় অচল অবস্থার সৃষ্টি হয়েছে।

বন্যার পানিতে বিদ্যুৎস্পৃষ্ট হয়ে গতকাল মঙ্গলবার জেদ্দার সড়কে দুজনের মৃত্যু হয়েছে। এ ছাড়া ইয়ানবু শহরে বন্যার পানিতে ডুবে ১১ বছর বয়সী এক শিশু মারা গেছে। জেদ্দা স্বাস্থ্য বিভাগ জানিয়েছে, জরুরি সাহায্যের জন্য গতকাল তারা ২৯টি কল পায়। এর মধ্যে আটটি ছিল বিদ্যুৎস্পৃষ্টের ঘটনা এবং বাকি ২১টি ছিল সড়ক দুর্ঘটনার। সৌদি আবহাওয়া ও পরিবেশ রক্ষা দপ্তর থেকে মঙ্গলবার একটি টুইটের মাধ্যমে জানানো হয়েছে, জেদ্দায় আরো বৃষ্টি হওয়ার সম্ভাবনা রয়েছে। এ ছাড়া মক্কা ও তায়েফে ভারি বর্ষণের আশঙ্কা করা হচ্ছে।

ওই দপ্তর থেকে আরো জানানো হয়েছে, আজ বুধবার তাবুক, আল-জোউফ, বদরের উত্তরাঞ্চল, হাইল এবং আল কাসিম প্রদেশে ঝড়ো হাওয়া বইতে পারে। পূর্ব প্রদেশ ও রিয়াদসহ আল-বাহা, আসির ও জাযান প্রদেশে আকাশ আংশিক মেঘাচ্ছন্ন, সঙ্গে বজ্রপাতের সম্ভাবনা রয়েছে। এক হাজার ৬০০ জন কর্মী দুই পালায় ১৪টি ভিন্ন স্থানে উদ্ধারকাজ করছেন।

এদিকে সৌদি আরবের মক্কা প্রদেশের সিভিল ডিফেন্সের মুখপাত্র কর্নেল সাঈদ আল সারহান জানিয়েছেন, দুর্যোগপূর্ণ আবহাওয়ার কারণে তারা ২৫০টি শটসার্কিটের খবর পেয়েছেন। এ ছাড়া মক্কায় মসজিদে নববীর কাছে ১৭টি দুর্ঘটনা ঘটেছে বলে সৌদি রেড ক্রিসেন্ট কর্তৃপক্ষ জানিয়েছেন।

কর্তৃপক্ষ আর ও জানিয়েছে, মক্কা, মদিনা, তাবুক ও আল-জোউফ অঞ্চলের ৪৮১ জনকে উদ্ধার করা হয়েছে। ১০টি পরিবারকে নিরাপদে সরিয়ে নেওয়া হয়েছে এবং উদ্ধার করা হয়েছে ৪১টি গাড়ি।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2020 shaistaganj.com
Theme Dwonload From ThemesBazar.Com
themesbazarshaista41
error: Content is protected !!