মঙ্গলবার, ১৭ সেপ্টেম্বর ২০২৪, ১০:৪৩ অপরাহ্ন
নিয়োগ বিজ্ঞপ্তি ::
হবিগঞ্জ জেলার অনলাইন নিউজ পোর্টালের মধ্যে অন্যতম ও সংবাদ মাধ্যমে আলোড়ন সৃষ্টিকারী গণমাধ্যম দৈনিক শায়েস্তাগঞ্জ ডট কম-এ জরুরী ভিত্তিতে হবিগঞ্জ,নবীগঞ্জ,শায়েস্তাগঞ্জ,চুনারুঘাট,মাধবপুর,বাহুবল,বানিয়াচং,আজমিরিগঞ্জ,থানার সকল ইউনিয়ন,কলেজ, স্কুল থেকে প্রতিনিধি নিয়োগ চলছে। আগ্রহী প্রার্থীগণ যোগাযোগ করুন নিম্ন ঠিকানায় ইমেইল করার জন্য বলা হলো। Email : shaistaganjnews@gmail.com Phone: 01716439625 & 01740943082 ধন্যবাদ, সম্পাদক দৈনিক শায়েস্তাগঞ্জ

বাহুবলে এফআইভিডিবির রিড প্রকল্পের উদ্দ্যোগে ”পড়া উৎসব” উদযাপন

দৈনিক শায়েস্তাগঞ্জ ডেস্ক ::
  • আপডেট টাইম :: শনিবার, ৯ সেপ্টেম্বর, ২০১৭

বাহুবল প্রতিনিধি ॥ লাইব্রেরির মাধ্যমে নানামুখী উদ্ভাবনী শিক্ষা কর্মকান্ডকে সচল করে শিশুদের স্বাক্ষরতা কার্যক্রমকে উন্নীত করার লক্ষ্যে ইরেক্সের অর্থায়নে ও সেইভ দ্যা চিলড্রেনের কারিগরী সহায়তায় “বায়ন্ড এসেস বাংলাদেশ” নামে একটি প্রকল্প গ্রহণ করেছে।

প্রকল্পের আওতায় সারা দেশের ১১টি জেলার ২০টি লাইব্রেরির মধ্যে সিলেট বিভাগে গোয়ালাবাজার আদর্শ গণপাঠাগার, নীলিমা ইসলাম গণপাঠাগার, বাহুবল পাবলিক লাইব্রেরি ও মিরপুর পাবলিক লাইব্রেরি অন্তর্ভূক্ত। প্রকল্প থেকে প্রতিটি লাইব্রেরিতে প্রায় দুই শত শিশুতোষ গল্পের বই, ১টি ইন্টারনেট রাউটার সহ ৫টি করে টেবলেট প্রদান করা হয়। এফআইভিডিবি-রিড প্রজেক্ট সিলেট বিভাগে এই প্রকল্পটি বাস্তবায়ন করছে।

বিশ^ স্বাক্ষরতা দিবস উদযাপন উপলক্ষ্যে রিড প্রকল্পের আওতায় গতকাল বাহুবল পাবলিক লাইব্রেরিতে ‘পড়া উৎসব’ এর আয়োজন করা হয়। এই পড়া উৎসবে শিশুরা পড়া সংক্রান্ত বিভিন্ন প্রতিযেগিতায় অংশগ্রহণ করে। যা শিশুর পড়তে শেখার সক্ষমতা বৃদ্ধিতে বিশেষ ভূমিকা রাখে। পড়া উৎসবে কমিউনিটির জনগণ, পার্শবর্তী বিদ্যালয়ের শিশুরা এবং শিক্ষকগণ উপস্থিত ছিলেন।

প্রতিযোগিতা শেষে পুরস্কার বিতরণী অনুষ্ঠানে উপজেলা নির্বাহী অফিসার মোঃ জসীম উদ্দিনের সভাপতিত্বে ও বাহুবল পাবলিক লাইব্রেরির সাধারণ সম্পাদক ফয়সল আহমেদ সুহেলের সঞ্চালনায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা চেয়ারম্যান মোঃ আব্দুল হাই। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা শিক্ষা কর্মকর্তা নূর মোঃ রুহুল, বাহুবল মডেল থানার অফিসার ইনচার্জ মাজহারুল হক, বাহুবল মডেল প্রেস ক্লাবের অর্থ সম্পাদক সাংবাদিক এম এ মজিদ তালুকদার, রিড প্রকল্প-এফআইভিডিবি-এর কর্মকর্তা ও কর্মীবৃন্দসহ এলাকার অভিভাবক, সাংবাদিক ও স্থানীয় জনপ্রতিনিধিগণ। পড়া উৎসব প্রতিযোগিতায় সাংবাদিক এম এ মজিদ তালুকদারের কন্যা সানিয়া তালুকদার তামিমা প্রথম স্থান অধিকার করে।

এদিকে আন্তর্জাতিক স্বাক্ষরতা দিবস উদযাপন উপলক্ষে উপজেলা প্রশাসন আয়োজিত একটি র‌্যালি উপজেলার প্রধান সড়ক প্রদক্ষিণ করে উপজেলা সভা কক্ষে এক আলোচনা সভার আয়োজন করা হয়।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2020 shaistaganj.com
Theme Dwonload From ThemesBazar.Com
themesbazarshaista41
error: Content is protected !!