মঙ্গলবার, ১৭ সেপ্টেম্বর ২০২৪, ১১:২৪ অপরাহ্ন
নিয়োগ বিজ্ঞপ্তি ::
হবিগঞ্জ জেলার অনলাইন নিউজ পোর্টালের মধ্যে অন্যতম ও সংবাদ মাধ্যমে আলোড়ন সৃষ্টিকারী গণমাধ্যম দৈনিক শায়েস্তাগঞ্জ ডট কম-এ জরুরী ভিত্তিতে হবিগঞ্জ,নবীগঞ্জ,শায়েস্তাগঞ্জ,চুনারুঘাট,মাধবপুর,বাহুবল,বানিয়াচং,আজমিরিগঞ্জ,থানার সকল ইউনিয়ন,কলেজ, স্কুল থেকে প্রতিনিধি নিয়োগ চলছে। আগ্রহী প্রার্থীগণ যোগাযোগ করুন নিম্ন ঠিকানায় ইমেইল করার জন্য বলা হলো। Email : shaistaganjnews@gmail.com Phone: 01716439625 & 01740943082 ধন্যবাদ, সম্পাদক দৈনিক শায়েস্তাগঞ্জ

বাহুবলে ভিটামিন এ প্লাস ক্যাম্পেইন উপলক্ষে অবহিতকরণ সভা

দৈনিক শায়েস্তাগঞ্জ ডেস্ক ::
  • আপডেট টাইম :: বুধবার, ২ আগস্ট, ২০১৭

মনিরুল ইসলাম শামিম, বাহুবল (হবিগঞ্জ) ॥ বাহুবলে জাতীয় ভিটামিন ‘এ’ প্লাস ক্যাম্পেইন (১ম রাউন্ড) উপলক্ষে এক অবহিতকরণ ও পরিকল্পনা সভা অনুষ্ঠিত হয়েছে। আজ (০২ আগস্ট) বুধবার সকাল ১১টায় উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের উদ্যোগে স্বাস্থ্য কমপ্লেক্সের সভাকক্ষে এ অবহিতকরণ সভা অনুষ্ঠিত হয়।

উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. বাবুল কুমার দাশের সভাপতিত্বে¡ ও মেডিকেল টেকনোলজিস্ট উস্তার মিয়ার সঞ্চালনায় অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে উপজেলা চেয়ারম্যান মোঃ আব্দুল হাই বলেন, ভিটামিন ‘এ’ যে শুধুমাত্র অপুষ্টিজনিত অন্ধত্ব থেকে শিশুদেরকে রক্ষা করে তাই নয়, ভিটামিন ‘এ’ শিশুর রোগ প্রতিরোধ ক্ষমতা বৃদ্ধি করে এবং মৃত্যুর ঝুঁকি কমায়। রাতকানা রোগের প্রাদূর্ভাব ও অপুষ্টিজনিত মৃত্যু প্রতিরোধে ৫ বছরের কম বয়সী শিশুদেরকে ভিটামিন ‘এ’ ক্যাপসুল খাওয়াতে হবে। সরকারের এ মহতি উদ্যোগ থেকে একটি শিশুও যেন বাদ না পড়ে সেই দিকে আমরা সকলকে সজাগ দৃষ্টি রাখতে হবে।

এতে বিশেষ অতিথির বক্তব্য রাখেন, উপজেলা নির্বাহী অফিসার মোঃ জসীম উদ্দিন, বাহুবল মডেল থানার অফিসার ইনচার্জ মোঃ মাজহারুল হক, উপজেলা আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক সুহেল আহমেদ কুটি, উপজেলা শিক্ষা কর্মকর্তা নূর মোঃ রুহুল ছগীর, উপজেলা পরিবার পরিকল্পনা কর্মকর্তা আব্দুল হামিদ, আওয়ামীলীগ নেতা ইলিয়াস আখঞ্জি, সাংবাদিক মনিরুল ইসলাম শামিম, এইচআইএস কো-অর্ডিনেটর শাকিউল কবির, উপজেলা ইমাম সমিতির সভাপতি আলহাজ্ব মোঃ লেদু মিয়া প্রমুখ।

বিশেষ অতিথির বক্তব্যে উপজেলা নির্বাহী অফিসার মোঃ জসীম উদ্দিন বলেন, ভিটামিন ‘এ’ প্লাস ক্যাপসুল যে শুধুমাত্র অপুষ্টিজনিত অন্ধত্ব থেকে শিশুদের রক্ষা করে তাই নয়, ভিটামিন ‘এ’ প্লাস ক্যাপসুল শিশুর রোগ প্রতিরোধ ক্ষমতা বৃদ্ধি করে, ডায়রিয়ার ব্যাপ্তিকাল ও জটিলতা এবং শিশু মৃত্যুর ঝুঁকি কমায়। তাই আমরা সকলে মিলে এর সঠিক প্রচারণাটা করতে হবে। অতীতে ভিটামিন ‘এ’ প্লাস ক্যাপসুল সম্পর্কে মানুষের মধ্যে নেতিবাচক ধারণ প্রচার করা হয়েছে। ভবিষ্যতে এমন ঘটনার পূনরাবৃত্তি না ঘটে সে সম্পর্কে সবাইকে সজাগ থাকার জন্য আহ্বান জানান।

সভাপতির বক্তব্যে উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. বাবুল কুমার দাশ বলেন, আগামী ৫ আগষ্ট জাতীয় ভিটামিন ‘এ’ প্লাস ক্যাম্পেইন অনুষ্ঠিত হবে। এ সময়ে উপজেলার ১৭৮টি কেন্দ্রে একযোগে ৬ থেকে ১১ মাস বয়সী শিশুকে একটি নীল রঙের এবং ১২ থেকে ৫৯ মাস বয়সী শিশুকে একটি লাল রঙের ভিটামিন ‘এ’ ক্যাপসুল খাওয়ানো হবে। তিনি কর্মসূচীর দিন শিশুদেরকে ভিটামিন ‘এ’ ক্যাপসুল খাওয়ানো জন্য অভিভাবকদের প্রতি উদার্ত্ব আহ্বান জানান।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2020 shaistaganj.com
Theme Dwonload From ThemesBazar.Com
themesbazarshaista41
error: Content is protected !!