বুধবার, ২৫ সেপ্টেম্বর ২০২৪, ১১:২৫ অপরাহ্ন
নিয়োগ বিজ্ঞপ্তি ::
হবিগঞ্জ জেলার অনলাইন নিউজ পোর্টালের মধ্যে অন্যতম ও সংবাদ মাধ্যমে আলোড়ন সৃষ্টিকারী গণমাধ্যম দৈনিক শায়েস্তাগঞ্জ ডট কম-এ জরুরী ভিত্তিতে হবিগঞ্জ,নবীগঞ্জ,শায়েস্তাগঞ্জ,চুনারুঘাট,মাধবপুর,বাহুবল,বানিয়াচং,আজমিরিগঞ্জ,থানার সকল ইউনিয়ন,কলেজ, স্কুল থেকে প্রতিনিধি নিয়োগ চলছে। আগ্রহী প্রার্থীগণ যোগাযোগ করুন নিম্ন ঠিকানায় ইমেইল করার জন্য বলা হলো। Email : shaistaganjnews@gmail.com Phone: 01716439625 & 01740943082 ধন্যবাদ, সম্পাদক দৈনিক শায়েস্তাগঞ্জ

নবীগঞ্জে গ্রামবাসীর স্বেচ্ছাশ্রমে সংস্কার হচ্ছে সড়ক

দৈনিক শায়েস্তাগঞ্জ ডেস্ক ::
  • আপডেট টাইম :: শুক্রবার, ৩০ জুন, ২০১৭

নিজস্ব প্রতিনিধি : আশ্বাস, অপেক্ষা আর হাহাকারকে দূরে ঠেলে এলাকাবাসীর স্বেচ্ছাশ্রমে সংস্কার হচ্ছে সড়ক। এরআগে অনেক আবেদন-নিবেদনেও কাজ হয় নি, এলাকাবাসী পেয়েছিলেন কেবল আশ্বাস; হয়েছেন ত্যক্তবিরক্ত। অতঃপর দীর্ঘ আশ্বাসে আশ্বস্ত না থেকে ঈদের পরের দিনই এলাকায় যুবকেরা নেমে পড়েন কাজে। ঘটনাটি হবিগঞ্জের নবীগঞ্জ উপজেলার বাউশা ইউনিয়নের বাশডর এলাকায়; প্রায় ২০ বছর আগে কাচা সড়কটি ইট-সলিং হয়েছিল, এরপর এক মুঠো মাটি পর্যন্ত পড়েনি।

সরেজমিনে গিয়ে দেখা যায়, উপজেলার বাউশা ইউনিয়নের বাশডর, দাশেরকোনা ও দেবপাড়া গ্রামের চলাচলের একমাত্র ভরসা প্রায় সাড়ে ৪ কিলোমিটারের এই সড়ক। এই গ্রামে রয়েছে দুটি প্রাথমিক বিদ্যালয়, ৬টি মসজিদ, ২টি মন্দির। জনসংখ্যা প্রায় ৭ হাজারের মতো।

স্থানীয়রা জানান, প্রায় ২০ বছর আগে তাদের প্রধান এই কাচা সড়ক ইট সলিং হয়েছিল। এর পর থেকেই ধীরে ধীরে ইট উঠে যায়। একপর্যায়ে বেহাল দশা বিরাজ করে এই সড়কের। এতে বিপাকে পড়েন স্কুল, কলেজ, মাদ্রাসা ও ভার্সিটিতে আসা যাওয়া করা ছাত্র-ছাত্রীসহ ওই এলাকার কয়েক হাজার মানুষ। বিভিন্ন নির্বাচনের আগে পরে অনেকেই আশ্বাস দিয়েছেন কিন্তু কাজ করেননি কেউই। ভুক্তভোগী গ্রামবাসী সড়কটি সংস্কারের জন্য আবেদন-নিবেদন করেছেন অনেক, কিন্তু কোনো ফল আসেনি। অবশেষে ঈদ উল ফিতরের পরের দিন থেকে ঈদের আনন্দ উল্লাস বাদ দিয়ে শেষ পর্যন্ত এগিয়ে এলেন গ্রামের যুবকেরা। তাঁদের সঙ্গে যোগ দিলেন অন্যরা। তাদের স্বেচ্ছাশ্রমে সংস্কার হচ্ছে সড়কের।

গ্রামের লোকজন জানান, এই সড়ক দিয়ে চলাচলে ভোগান্তির শেষ ছিল না। এ ছাড়া গ্রামের অসুস্থ কোনো ব্যক্তিকে হাসপাতালে নিয়ে যেতেও চরম দুর্ভোগ পোহাতে হতো। কোন রাস্তা না পেয়ে এ কাজে হাত লাগিয়েছে স্থানীয় তরুণ, শিক্ষক, ছাত্রসহ বিভিন্ন পেশাজীবী মানুষ।

এলাকার বাসিন্দা এম এ মোশাব্বির আহমেদ বলেন, সড়কটি দিয়ে প্রতিদিন বাশডর এলাকার স্কুল-কলেজ, মাদ্রাসার শিক্ষার্থীসহ শত শত লোক যাতায়াত করে। এ ছাড়া এলাকার মাছ ও তরিতরকারিসহ বিভিন্ন পণ্য আনা-নেওয়ার একমাত্র সড়ক এটি। অথচ গত ২০ বছর ধরে সড়কটি কাজ করা হয়নি। ঈদ আনন্দ না করে আমরা রাস্তা সংস্কারের কাজ করছি।

ওই এলাকার জুনিয়র স্কুলের শিক্ষক কে এম আবুল কাশেম বলেন, জনপ্রতিনিধিরা শুধু আশ্বাসই দেয়, কোন কাজ হয়না। তাই এই গ্রামটি অবহেলিত‘র তালিকায় রয়েছে। এই এলাকার প্রতি সুনজর দেয়ার জন্য জনপ্রতিনিধিদের প্রতি আহবান জানান তিনি।

বাশডরের কলেজ ছাত্রী সাদিয়া আক্তার জানায়, বৃষ্টির দিনে সড়কটি কাদায় ভরে যায়। চলাচলের অনুপযোগী হয়ে পড়ে; হাঁটুসমান কাদা পেরিয়ে কলেজে যাতায়াত করতে হয়।

সবুজ আহমেদ বলেন, শীত মৌসুমে হেঁটে চলাচল করা গেলেও বৃষ্টির সময় এ সড়কে চলাচল করা দায়। সড়কটি সংস্কার না করায় চরম বিপাকে পড়েছিলাম। অবশেষে এলাকার যুবকরা স্বেচ্ছায় মাঠে নেমেছে।

বাউশা ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান আবু সিদ্দিক বলেন, ইউনিয়ন পরিষদের পক্ষ থেকে রাস্তাটি পিচঢালা করার মতো কোন সুযোগ নেই। তবে উপজেলা উন্নয়ন কমিটির সভায় একাধিক বার সড়কটি সংস্কারের জন্য আলোচনা হয়েছে। এবং কার্যকরী তালিকায় সড়কটির নাম আছে। যদি কোন বরাদ্দ আসে তাহলে আমরা সংস্কার করতে পারবো। যুব সমাজের পক্ষ থেকে সংস্কারের উদ্যোগটি খুব মহৎ বলেও প্রশংসা করেন তিনি।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2020 shaistaganj.com
Theme Dwonload From ThemesBazar.Com
themesbazarshaista41
error: Content is protected !!