বুধবার, ২৫ সেপ্টেম্বর ২০২৪, ১১:২৮ অপরাহ্ন
নিয়োগ বিজ্ঞপ্তি ::
হবিগঞ্জ জেলার অনলাইন নিউজ পোর্টালের মধ্যে অন্যতম ও সংবাদ মাধ্যমে আলোড়ন সৃষ্টিকারী গণমাধ্যম দৈনিক শায়েস্তাগঞ্জ ডট কম-এ জরুরী ভিত্তিতে হবিগঞ্জ,নবীগঞ্জ,শায়েস্তাগঞ্জ,চুনারুঘাট,মাধবপুর,বাহুবল,বানিয়াচং,আজমিরিগঞ্জ,থানার সকল ইউনিয়ন,কলেজ, স্কুল থেকে প্রতিনিধি নিয়োগ চলছে। আগ্রহী প্রার্থীগণ যোগাযোগ করুন নিম্ন ঠিকানায় ইমেইল করার জন্য বলা হলো। Email : shaistaganjnews@gmail.com Phone: 01716439625 & 01740943082 ধন্যবাদ, সম্পাদক দৈনিক শায়েস্তাগঞ্জ

নবীগঞ্জে শেষ সময়ে ঈদের বাজার জমজমাট পোশাকের তুলনায় দাম অধিক

দৈনিক শায়েস্তাগঞ্জ ডেস্ক ::
  • আপডেট টাইম :: বৃহস্পতিবার, ২২ জুন, ২০১৭

ছনি চৌধুরী,হবিগঞ্জ প্রতিনিধি ॥ ঈদুল ফিতর আসতে আর মাত্র কয়েকটাদিন বাকি এরই মধ্যে নবীগঞ্জে পোশাক,জুতার দোকান গুলোতে ক্রেতাদের উপচে পড়া ভিড় লক্ষনীয় । পবিত্র রমজান মাস এর ২৭ রমজান চলে যাচ্ছে আর মাত্র হাতে গুনা কয়েকটা দিন তার পরেই মুসলিম ধর্মলম্বীদের অন্যতম উৎসব ঈদুল-ফিতর। শুরু হয়ে গেছে ঈদের কেনাকাটা ঈদের বাজার হয়ে উঠেছে জমজমাট ।

নবীগঞ্জ উপজেলায় ঈদকে সামনে রেখে দোকান গুলোতে ক্রেতাদের ভিড় সময় যত গড়াচ্ছে ততই বাড়ছে ক্রেতাদের ঠিকঠাক রাখতে রিতিমত হিমশিম খাচ্ছেন বিক্রেতারা । ৩দিন পরে ঈদ পোশাকের দোকানগুলোতে ক্রেতাদের ভিড় লক্ষ করে ব্যবসায়ীরা আশা করছেন ভালো বেচাকেনা হবে। ঈদে কেউ আত্মীয়-স্বজনদের উপহারের জন্য কেনাকাটা করছেন। পোশাক বিক্রেতারা বলছেন, কয়েকদিন ধরে ক্রেতাদের ভিড় প্রচুর রিতিমত হিমশিম খাচ্ছি ।

ঈদকে সামনে রেখে বিভিন্নস্থানে উপহার পাঠানো, গ্রামে আত্মীয়স্বজনদের জন্য পোশাক কেনায় ব্যস্থ সময় পার করছেন ক্রেতাগণ। গতবারের মতো এবার কোনো অস্থিরতা নেই । তাই শুরু থেকে ক্রেতারা মার্কেট আসছেন । রমজানের শেষ দিকেই নবীগঞ্জের মার্কেটগুলো হয়ে উঠেছে জমজমাট। এদিকে সময় গড়ার সাথে সাথে নবীগঞ্জ শহরে যানজট বৃদ্ধি পেয়েছে,কেউ পায়ে হেটে,কেউবা প্রাইভেট গাড়ি নিয়ে পা ফেলার জায়গা নেই নবীগঞ্জ শহরে । এবার বাজারে নতুন নতুন পোষাক ক্রেতাদের মন কাড়ছে।

এছাড়াও অভিযাত মার্কেটের পাশাপাশি নবীগঞ্জ শহরের ফুটপাতগুলোতেও কেনা কাটার ধুম লক্ষ করা গেছে। সকাল ৮টার পর থেকে কেনাকাটা শুরু হচ্ছে চলছে রাত ৯-১০টা পর্যন্ত। তবে এবার বাজারে অন্যান্য পোশাকের চেয়ে বিদেশী পোশাক বাহুবলি, কাটাপ্পা চাহিদা-বেশি। মুসলিম ধর্মলম্বীদের দুটি উৎসবের মধ্যে ঈদুল ফিতর অন্যতম। এই ঈদকে ঘিরে সবার কিছু না কিছুর পোষাক কেনার আশা করে থাকে। নতুন পোষাক পরে বন্ধু বান্ধবীদের সাথে সাথে ঘুরতে যাওয়া। সব মিলিয়ে ঈদুল ফিতরকে প্রধান উৎসবের দিন বলা হয়। এর ফলে ঈদের আগে কেনাকাটার বাড়তি আয়োজন।

যার ফলে সাধ ও সাধ্যের মধ্যে সকলেই কেনাকাটা করে থাকেন। হাসান নামে এক ক্রেতা জানান, বর্তমানে ঝামেলা বাড়ছে তার সাথে যানজট তারপরও ঈদের বাজার কওে নিলাম। নবীগঞ্জ শহর ঘুরে দেখা গেছে, শহরের অবস্থিত শেরপুর রোডে অবস্থিত রাজা কমপ্লেক্স, মধ্যবাজারে গোল্ডেন প্লাজা,জি এম প্লাজা, নূরানী মার্কেট, মরিয়ম মার্কেট,নবীগঞ্জ প্লাজা,সহ বিভিন্ন মার্কেটে বেচাকেনার ধুম । ছোটবড় সকল বয়সের মানুষ ঘুরছে মার্কেটগুলোতে তাদের পছন্দের সব পোষাক কিনতে। আবার অনেকে নতুন পোষাকের খোঁজে প্রতিদিন ঘুরছে অভিযাত দোকানগুলোতে । বিক্রতা জানান, এবার রোজার প্রথম থেকে ক্রেতাদের কেনাকাটা শুরু করেছেন যেরকম ভিড় লক্ষ করা গেছে আশা করি ভালো বেচাকেনা হবে।

এবারের অনেক নতুন পোষাক এসেছে বাজারে তার মধ্যে মধ্যে বাহুবলী, কাটাপ্পা, জর্জেট, লোন’র থ্রি পিসসহ আরও বিভিন্ন ধরনে থ্রি পিস। এবার বাহুবলী, কাটাপ্পা বিক্রি হচ্ছে বেশি। ক্রেতারা অভিযোগ করেন, যতই দিন যাচ্ছে ততই সব কাপড়ের দাম বৃদ্ধি পাচ্ছে। গত বারের চেয়ে এবার সবকিছুর দামটা বেশি বলে জানান তারা। এবার ঈদে তরুণী ও যুবতীদের পছন্দ ভারতীয় হিন্দি সিনেমার নামে থ্রি পিস বাহুবলী, বাহুবলী-২ পানছী, গ্লোসী, সারারা, মাসাকালী, সাগরিকা, পিওনা, ক্রামা, পাখি, ফ্লোরটার্চ, মাসাক্কালি, আশিকী, আনারকলি এবং লং কামিজ। এছাড়াও বিক্রি হচ্ছে বিভিন্ন ধরনের পাঞ্জাবি, টি শার্ট, জিন্স প্যান্ট, গেঞ্জি, বিভিন্ন ধরনের ফাতুয়া, গ্যাবাডি প্যান্ট ইত্যাদি । এইবার আগের বছরের তুলনায় লাভবান হবেন বলে আশা বিক্রেতাদের ।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2020 shaistaganj.com
Theme Dwonload From ThemesBazar.Com
themesbazarshaista41
error: Content is protected !!