মঙ্গলবার, ১৭ সেপ্টেম্বর ২০২৪, ০৪:২৪ অপরাহ্ন
নিয়োগ বিজ্ঞপ্তি ::
হবিগঞ্জ জেলার অনলাইন নিউজ পোর্টালের মধ্যে অন্যতম ও সংবাদ মাধ্যমে আলোড়ন সৃষ্টিকারী গণমাধ্যম দৈনিক শায়েস্তাগঞ্জ ডট কম-এ জরুরী ভিত্তিতে হবিগঞ্জ,নবীগঞ্জ,শায়েস্তাগঞ্জ,চুনারুঘাট,মাধবপুর,বাহুবল,বানিয়াচং,আজমিরিগঞ্জ,থানার সকল ইউনিয়ন,কলেজ, স্কুল থেকে প্রতিনিধি নিয়োগ চলছে। আগ্রহী প্রার্থীগণ যোগাযোগ করুন নিম্ন ঠিকানায় ইমেইল করার জন্য বলা হলো। Email : shaistaganjnews@gmail.com Phone: 01716439625 & 01740943082 ধন্যবাদ, সম্পাদক দৈনিক শায়েস্তাগঞ্জ

নবীগঞ্জের পল্লী গ্রামে বিট্রিশ তিন এমপির সফর ॥ শিশু সহ বৃদ্ধর মাঝে উৎসব মূখর পরিবেশ

দৈনিক শায়েস্তাগঞ্জ ডেস্ক ::
  • আপডেট টাইম :: মঙ্গলবার, ১৪ ফেব্রুয়ারী, ২০১৭

সানিউর রহমান তালুকদার, নবীগঞ্জ থেকে॥ হবিগঞ্জ জেলার নবীগঞ্জ উপজেলার আউশকান্দি ইউনিয়নের নিভৃত পল্লী গ্রাম হচ্ছে উমরপুর। এ গ্রামের মধ্যে নারী পুরুষ সহ প্রায় সহস্রাধিক মানুষ বসবাস করেন। এর মধ্যে গুটা কয়েকটি লন্ডন প্রবাসী পরিবারও রয়েছে।

ঐ গ্রামের প্যানেল চেয়ারম্যান সাইদুর রহমান এর বড় ভাই সৈয়দুর রহমান ছায়েদ লন্ডনের লেষ্টার সিটিতে রেষ্টুরেন্ট ব্যবসা করেন। সেই সুবাদে লেবার পাটির ৩ এমপির সাথে গড়ে উঠে তার ঘনিষ্ট আত্মীয়তা। এতে তারা বায়না ধরেন বাংলাদেশ সফর করবেন বলে। এই মর্মে মঙ্গলবার বিকাল ৩ঘটিকায় উমরপুর গ্রাম ঘুরতে আসেন, জনাথন এসোওয়ার্থ এমপি, গণপূর্ত ও গৃহায়ণ বিভাগের ছায়া মন্ত্রী রুপা হোক, আর্টি হন ডেম রোজি এমপি। এছাড়াও তাদের সফরসঙ্গি হিসাবে বাংলাদেশে আসেন লেবার ফ্রেন্ডস অফ বাংলাদেশ প্রধান পরিচালক হাওয়ার্ড ডেবার, এল.এফ.বির সাধারন সম্পাদক সৈয়দ আবুল বাশার, লেবার ফ্রেন্ডস অফ বাংলাদেশ সদস্য ও সমন্বয়কারী আব্দুল হাই প্রমূখ। আউশকান্দি ইউনিয়নের পল্লী গ্রামের সাধারন মানুষের সুখ-দুঃখের ভাগাভাগি করতে উমরপুরে বিট্রিশ ৩ এমপির সফর। এতে ওই ইউনিয়নবাসীর সকল শ্রেনী পেশার মানুষ উৎসব মুখর হয়ে উঠে। তারা কথা বলেন, গ্রামের বৃদ্ধা, শিশু-কিশোর সহ বিভিন্ন মানুষের সাথে।

unnamed

জানাযায়, গত ১২ ফেব্র“য়ারী ঢাকায় আসেন লেবারপাঠির ফ্রেন্ডস অফ বাংলাদেশ ভিজিট প্রোগ্রামের সফরে বিট্রিশ পাল্লামেন্টের ৩ এমপি সহ তাদের সফরসঙ্গী। তারা বাংলাদেশ সফর, প্রধান মন্ত্রী শেখ হাসিনার সাথে স্বাক্ষাত, সংসদ ভবন, বিভিন্ন মন্ত্রীর সাথে দেখা ও বাংলাদেশের বিভিন্ন পর্যটন কেন্দ্র সমূহ ঘুরে দেখবেন বলে। এবং আগামী ১৮ই ফেব্র“য়ারী ইংলেন্ডে চলে যাবেন। এতে গ্রাম ঘুরে পল্লী এলাকার জন সাধারনের জীবন যাত্রা ও তাদের সুখ-দুঃখের কথা শুনেন। এসময় গ্রামের হতদরিদ্র পরিবারের কাছে বসে কথা বলেন সফরকারীদের টিম লিডার জনাথন এসোওয়ার্থ এমপি এবং পরে সাংবাদিকদের ব্রিফিং করেন।

এতে তারা তাদের বক্তব্যে বলেন, বাংলাদেশের গ্রামের পরিবেশ ও মানুষের অতিথি পরায়নতা আমাকে ও আমার সফর সঙ্গীদের মুগ্ধ করেছে। আমরা হতবাক হয়েছি এই পল্লী গ্রামে এতো সুন্দর মনের মানুষ বসবাস করে! আমরা তাদের কথা কোনদিন ভূলতে পারব না।

আমরা সত্যিই বন্ধু সৈয়দ রহমানের কাছে কৃতজ্ঞ। সে তার গ্রামের পরিবেশ পরিস্থিতি দেখাতে আমাদেরকে এখানে নিয়ে এসেছে এতে আমরা ধন্য। এখানে চমৎকার একটি পরিবার বাস করে। সাইদের আপ্যায়ন ও এলাকার গণমান্য ব্যক্তিদের উপস্থিতিতে আমাদের কৃতার্থ করেছে। এ সফর উপলক্ষ্যে লন্ডন প্রবাসী সৈয়দুর রহমানের বাড়িতে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

এসময় উপস্থিত থেকে বক্তব্য রাখেন, হবিগঞ্জ জেলা পরিষদের চেয়ারম্যান ডাঃ মুশফিক হোসেন চৌধুরী, নবীগঞ্জ উপজেলা পরিষদের চেয়ারম্যান এড. মোঃ আলমগীর চৌধুরী, উপজেলা নির্বাহী কর্মকর্তা তাজিনা সারোয়ার, উপজেলা আওয়ামীলীগের সাধারন সম্পাদক সাইফুল জাহান চৌধুরী, যুবলীগের কেন্দ্রীয় সদস্য আব্দুল মুকিত চৌধুরী, দৈনিক সমকাল প্রতিনিধি ও দৈনিক বিবিয়ানার নির্বাহী সম্পাদক এম এ আহমদ আজাদ, ইউপি চেয়ারম্যান হাজী মুহিবুর রহমান হারুন, সাবেক চেয়ারম্যান আ.ক.ম খফরুল ইসলাম, ছাত্রলীগের প্রতিষ্ঠাতা সভাপতি সৈয়দ এহিয়া, নবীগঞ্জ স্বেচ্ছাসেবকলীগের সাধারন সম্পাদক উজ্জল সরদার, ছাত্রলীগ সভাপতি আবু সালেহ জীবন প্রমুখ।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2020 shaistaganj.com
Theme Dwonload From ThemesBazar.Com
themesbazarshaista41
error: Content is protected !!