মঙ্গলবার, ২৪ সেপ্টেম্বর ২০২৪, ০৯:৩০ অপরাহ্ন
নিয়োগ বিজ্ঞপ্তি ::
হবিগঞ্জ জেলার অনলাইন নিউজ পোর্টালের মধ্যে অন্যতম ও সংবাদ মাধ্যমে আলোড়ন সৃষ্টিকারী গণমাধ্যম দৈনিক শায়েস্তাগঞ্জ ডট কম-এ জরুরী ভিত্তিতে হবিগঞ্জ,নবীগঞ্জ,শায়েস্তাগঞ্জ,চুনারুঘাট,মাধবপুর,বাহুবল,বানিয়াচং,আজমিরিগঞ্জ,থানার সকল ইউনিয়ন,কলেজ, স্কুল থেকে প্রতিনিধি নিয়োগ চলছে। আগ্রহী প্রার্থীগণ যোগাযোগ করুন নিম্ন ঠিকানায় ইমেইল করার জন্য বলা হলো। Email : shaistaganjnews@gmail.com Phone: 01716439625 & 01740943082 ধন্যবাদ, সম্পাদক দৈনিক শায়েস্তাগঞ্জ

নবীগঞ্জে নতুন বছরে নতুন বই, খুদে শিক্ষার্থীদের আনন্দ উচ্ছ্বাস!

দৈনিক শায়েস্তাগঞ্জ ডেস্ক ::
  • আপডেট টাইম :: রবিবার, ১ জানুয়ারী, ২০১৭

উত্তম কুমার পাল হিমেল,নবীগঞ্জ(হবিগঞ্জ) প্রতিনিধি : নবীগঞ্জে সকাল থেকে খুদে শিক্ষার্থীদের পদচারণায় মুখর ছিল বিভিন্ন স্কুল প্রাঙ্গণ। উদ্দেশ্য, নতুন বই পাওয়া। নতুন বছরের প্রথম দিন, তাই আনন্দটাও ছিল বেশি। খুদে শিক্ষার্থী থেকে শুরু করে নিজ নিজ প্রতিষ্ঠানের শিক্ষক-অভিভাবকরাও পাঠ্যপুস্তক উৎসবে শামিল হয়েছেন প্রতিটি উচ্ছ বিদ্যালয় ও প্রাথমিক বিদ্যালয়ে।

রবিবার সকাল ১০ টা থেকে সারা দেশের ন্যায় নবীগঞ্জ উপজেলার প্রতিটি স্কুলে বিনা মূল্যে বই বিতরন করা হয়। নতুন বছরের প্রথম দিনেই প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে কোমলমতি শিশুদের হাতে উপহার হিসেবে বই তুলে দিয়ে এই বই বিতরন উৎসবের উদ্বোধন করেন নবীগঞ্জ উপজেলা পরিষদের চেয়ারম্যান এডভোকেট আলমগীর চৌধুরী।

বিভিন্ন স্কুলে বই বিতরনকালে উপস্থিত ছিলেন- পৌরসভার সাবেক মেয়র অধ্যাপক তোফাজ্জল ইসলাম চৌধুরী, পৌরসভার প্যানেল মেয়র-১ এটিএম সালাম, সহকারী মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা নজরুল ইসলাম, প্রাথমিক শিক্ষা কর্মকর্তা আব্দুর রাজ্জাক, সহকারী শিক্ষা কর্মকর্তা খোরশেদ আলম, অধ্যাপক মুজিবুর রহমান, উপজেলা প্রাথমিক শিক্ষক সমিতির সভাপতি শামীম চৌধুরী, প্রেসক্লাবের সাবেক সাধারন সম্পাদক প্রভাষক উত্তম কুমার পাল হিমেল, সাবেক যুবলীগ নেতা ইউসুফ চৌধুরী, কৃষকলীগের সাধারন সম্পাদক বিকাশ চন্দ্র রায়, স্বোছাসেবকলীগ সভাপতি আমিনুর রহমান চৌধুরী সুমন, নবীগঞ্জ প্রেসক্লাবের যুগ্ম সম্পাদক মতিউর রহমান মুন্না,মামুন আহমেদ প্রমুখ। বিভিন্ন স্কুলে বই বিতরনকালে প্রধান শিক্ষকদের মধ্যে উপস্থিত ছিলেন, নবীগঞ্জ জে.কে মডেল উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক আব্দুস সালাম, নবীগঞ্জ আদর্শ সরকারী প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক আলী আমজদ মিলন, শিবপাশা সরকারী প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক রাহেলা খানম, গয়াহরী সরকারী প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক রুবেনা বেগম, কানাইপুর সরকারী প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক প্রজেশ রায়, তারনগাঁও সরকারী প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষক অর্চনা রাণী দাশ, জন্তরী সরকারী প্রাথমিক বিদ্যালয়েরসহকারী শিক্ষক শামীম চৌধুরী প্রমুখ।

প্রধান অতিথির বক্তব্যে এডভোকেট আলমগীর চৌধুরী বলেছেন- বছরের প্রথম দিনে শিশুদের হাতে বই তুলে দেওয়া প্রধান মন্ত্রী শেখ হাসিনা যুগান্তকারী প্রদক্ষেপ। নতুনের প্রতি সবারই একটা আগ্রহ ও আনন্দ আছে। বছরের প্রথম দিন ছাত্র ছাত্রীদের হাতে হাতে নতুন বই তুলে দিয়ে বর্তমান সরকার নজির স্থাপন করেছেন। তিনি বলেন- এক সময় বইয়ের জন্য অনেক ছাত্র ছাত্রী পড়া শোনা করতে পাড়ছেনা। কিন্তু বর্তমান সরকারের উদ্যোগে বছরের প্রথম দিনেই ছাত্র ছাত্রীদের হাতে হাতে নতুন বই তুলে দিচ্ছেন। বর্তমানে উন্নত দেশের সাথে তাল মিলিয়ে চলতে সবাইকে এক যুগে কাজ করতে হবে।

এছাড়াও উপজেলা নির্বাহী কর্মকর্তা তাজিনা সারোয়ার প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে উপজেলার বিভিন্ন বিদ্যালের শিক্ষার্থীদের হাতে বই তুলে দিয়েছেন।

সমগ্র উপজেলা এ বছর প্রাথমিক স্কুলের ৫১ হাজার ২শত ৩৬ জন শিক্ষার্থীদের মধ্যে ২ লক্ষ ২৮ হাজার ৩৬টি বই দেওয়া হয়। আর মাধ্যমিক পর্যায়ে ২০টি উচ্চ বিদ্যালয় ও ১৭টি মাদ্রাসার শিক্ষার্থীদের মধ্যে নতুন বই বিতরন করা হয়।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2020 shaistaganj.com
Theme Dwonload From ThemesBazar.Com
themesbazarshaista41
error: Content is protected !!