মঙ্গলবার, ১৭ সেপ্টেম্বর ২০২৪, ১২:০৩ অপরাহ্ন
নিয়োগ বিজ্ঞপ্তি ::
হবিগঞ্জ জেলার অনলাইন নিউজ পোর্টালের মধ্যে অন্যতম ও সংবাদ মাধ্যমে আলোড়ন সৃষ্টিকারী গণমাধ্যম দৈনিক শায়েস্তাগঞ্জ ডট কম-এ জরুরী ভিত্তিতে হবিগঞ্জ,নবীগঞ্জ,শায়েস্তাগঞ্জ,চুনারুঘাট,মাধবপুর,বাহুবল,বানিয়াচং,আজমিরিগঞ্জ,থানার সকল ইউনিয়ন,কলেজ, স্কুল থেকে প্রতিনিধি নিয়োগ চলছে। আগ্রহী প্রার্থীগণ যোগাযোগ করুন নিম্ন ঠিকানায় ইমেইল করার জন্য বলা হলো। Email : shaistaganjnews@gmail.com Phone: 01716439625 & 01740943082 ধন্যবাদ, সম্পাদক দৈনিক শায়েস্তাগঞ্জ

নবীগঞ্জের অগ্নিদগ্ধ লাভলীর সুচিকিৎসায় এগিয়ে আসলেন অফির্সাস ক্লাব ॥ বিত্তবানদের এগিয়ে আসার আহ্বান

দৈনিক শায়েস্তাগঞ্জ ডেস্ক ::
  • আপডেট টাইম :: মঙ্গলবার, ২৫ অক্টোবর, ২০১৬

এটিএম সালাম, নবীগঞ্জ থেকে ॥ নবীগঞ্জের অগ্নিদগ্ধ স্ত্রী লাভলী বেগম’কে মাধবপুর হাসপাতালে রেখে স্বামী পলায়নের ঘটনা নিয়ে সর্বত্র তোলপাড় শুরু হয়েছে। দেড় বছরের শিশু সন্তান নিয়ে দিশেহারা লাভলী। অর্থের অভাবে সুচিকিৎসা করানো তার পক্ষে সম্ভব হচ্ছে না।

উন্নত চিকিৎসার জন্য প্রয়োজন অনেক টাকা। প্রায় ৩/৪ মাস আগে চাঞ্চল্যকর এ ঘটনাটি সংঘটিত হয়। বর্তমানে লাভলী বেগম সিলেট ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালের বার্ণইউনিটে মৃত্যুর সাথে পাঞ্জা লড়ছে। এক দিকে উন্নত চিকিৎসার জন্য প্রচুর টাকার প্রয়োজন, অন্য দিকে অবুঝ শিশু সন্তান নিয়ে চরম বিপাকে। মর্মান্তিক এ ঘটনাটি নিয়ে নবীগঞ্জ উপজেলার সহকারী কমিশনার (ভুমি) জিতেন্দ্র কুমার নাথ সামাজিক যোগাযোগ মাধ্যম ফেইসবুকে “এসিল্যান্ড নবীগঞ্জ” আইডি থেকে পোষ্ট করে লাভলীর ছবিসহকারে বিত্তবানদের প্রতি একটি মানবিক সাহায্যের জন্য আহ্বান জানানো হয়।

ঘটনাটি দেশে-বিদেশে ঝড় তোলে। স্থানীয় সংবাদ কর্মীরা ফলাও করে সংবাদ প্রকাশ করেন স্থানীয় ও জাতীয় পত্রিকায়। এতে বিত্তবানদের এগিয়ে আসার আহবান জানানো হয়েছে। এর প্রেক্ষিতে গত সোমবার নবীগঞ্জ অফির্সাস ক্লাবের একটি অনুষ্টানে প্রসঙ্গক্রমে আলোচনায় উঠে আসে। তাৎক্ষনিকভাবে বিভিন্ন দপ্তরের কর্মকর্তাবৃন্দ প্রায় ৪০ হাজার টাকা অসহায় লাভলী বেগমের চিকিৎসার জন্য সাহায্যের ঘোষনা দেন। ওই দিনই প্রায় ১৪ হাজার টাকা নগদ উঠে। দু’এক দিনের মধ্যে বাকী টাকা উত্তোলন করে ক্লাবের কয়েকজন সদস্য সিলেট গিয়ে লাভলী বেগমকে সরজমিনে দেখে তার কাছে টাকা হস্তান্তর করার কথা রয়েছে। সরকারী কর্মকর্তাদের পাশাপাশি বিত্তবানদেরও লাভলীর সাহায্যে এগিয়ে আসার আহ্বান জানানো হয়েছে।

মেয়েটার নাম লাভলী আক্তার। বয়স অনুমান ২৫ বছর হবে। সে নবীগঞ্জ সদর ইউনিয়নের গুজাখাইর গ্রামের মৃত আজম উল্লা‘র মেয়ে লাভলী বেগম। লাভলীর পিতা মারা যান প্রায় ৭ বছর পূর্বে। ঘরের আছেন বৃদ্ধ পঙ্গু মা । লাভলীর কোন ভাই বোন না থাকায় তার পঙ্গু মাকেই ভিক্ষা করে চালাতে হয় সংসার। এক পর্যায়ে এক লোকের মাধ্যমে চাকুরীর সুযোগ পায় লাভলী। অতঃপর গার্মেন্টেসে কাজ করে জীবিকা নির্বাহ করে আসছিলো। এমনতাবস্থায় প্রায় আড়াই বছর আগে বিয়ের পিড়িতে বসার সিদ্ধান্ত নেয়। বিয়ে হয় মাধবপুর উপজেলার হেলাল মিয়া নামের এক লোকের সাথে।

বিয়ের পর তাদের ঔরষে জন্ম নেয় এক ছেলে সন্তান। বয়স বর্তমানে দেড় বছর। বিয়ের পরও লাভলী আক্তার বহাল তাকে গার্মেন্টেসের চাকুরীতে। এতে সুখেই চলছিল তাদের সংসার। হঠাৎ একদিন রান্না করতে গিয়ে আগুন লেগে যায় লাভলীর শরীরে। এতে ঝলসে যায় শরীরের অনেক অংশ। আর এই আগুনই যেন কাল হয়ে দাড়ায় তার জীবনে। অগ্নিদগ্ধ লাভলীকে তাৎক্ষনিকভাবে মাধবপুরের একটি হাসপাতালে তার স্বামী হেলাল নিয়ে যায়, ভর্তিও করে। যখন চিকিৎসক বললো তার অপারেশেন করতে হবে, এবং প্রয়োজন হবে প্রচুর পরিমান টাকার। টিক তখনই ফাঁিক দিয়ে স্ত্রীকে হাসপাতাল রেখে পালিয়ে যায় হেলাল।

আর ফিরে আসেনি, স্ত্রী ও সন্তানের কোন খোঁজ খবর নেয়নি। এমতাবস্থায় লাভলী চলে আসে বাবার বাড়ি নবীগঞ্জে। স্বামী হেলাল মিয়ার কর্ম কান্ডে জনমনে বিরুপ প্রতিক্রিয়ার সৃষ্টি হয়েছে। মানুষ রুপি পশু উক্ত হেলালকে আইনের আওতায় নিয়ে আসারও দাবী উঠে। একটি নির্ভরযোগ্য সুত্রে জানাযায়, হেলাল আরেকটি বিয়ে করেছে এবং নতুন স্ত্রী নিয়ে সুখে শান্তিতেই দিন কাল কাটাচ্ছে। লাভলী বর্তমানে সিলেট ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালের বার্ন ইউনিটে ৪র্থ তালার ৬ নম্বর ওয়ার্ডে ভর্তি আছে।

প্রজন্ম নামের একটি রক্ত দান সংস্থা তাকে প্রয়োজন মতো রক্ত দেবে বলে জানিয়েছে। কেউ আর্থিক সাহায্যের জন্য লাভলীর সাথে সরাসরি যোগাযোগ করতে পারেন। মোবাইল নং- ০১৭০৮-০২৩৩৩৭। এই নাম্বারে বিকাশ একাউন্টও আছে।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2020 shaistaganj.com
Theme Dwonload From ThemesBazar.Com
themesbazarshaista41
error: Content is protected !!