মঙ্গলবার, ১৭ সেপ্টেম্বর ২০২৪, ০৯:৪৪ পূর্বাহ্ন
নিয়োগ বিজ্ঞপ্তি ::
হবিগঞ্জ জেলার অনলাইন নিউজ পোর্টালের মধ্যে অন্যতম ও সংবাদ মাধ্যমে আলোড়ন সৃষ্টিকারী গণমাধ্যম দৈনিক শায়েস্তাগঞ্জ ডট কম-এ জরুরী ভিত্তিতে হবিগঞ্জ,নবীগঞ্জ,শায়েস্তাগঞ্জ,চুনারুঘাট,মাধবপুর,বাহুবল,বানিয়াচং,আজমিরিগঞ্জ,থানার সকল ইউনিয়ন,কলেজ, স্কুল থেকে প্রতিনিধি নিয়োগ চলছে। আগ্রহী প্রার্থীগণ যোগাযোগ করুন নিম্ন ঠিকানায় ইমেইল করার জন্য বলা হলো। Email : shaistaganjnews@gmail.com Phone: 01716439625 & 01740943082 ধন্যবাদ, সম্পাদক দৈনিক শায়েস্তাগঞ্জ

হবিগঞ্জে পাসপোর্ট জালিয়াতকারীর ৪ সদস্য আটক: সীলসহ সনদ জব্দ

দৈনিক শায়েস্তাগঞ্জ ডেস্ক ::
  • আপডেট টাইম :: বৃহস্পতিবার, ২১ জুলাই, ২০১৬

854এমএআই সজিব ॥ হবিগঞ্জ শহর থেকে জালিয়াত চক্রের ৫ হোতাকে আটক করেছে জেলা গোয়েন্দা পুলিশ। গতকাল বুধবার পৃথক অভিযানে তাদেরকে আটক করা হয়। এ সময় আটককৃতদের কাছ থেকে যুব ও ক্রীড়া মন্ত্রণালয়ের জাল সনদপত্র, জাল পাসপোর্ট, পররাষ্ট্র সচিবের জাল সাক্ষরযুক্ত সনদপত্র, জাল জাতীয় সনদপত্র, ওসি-এসপির সাক্ষরযুক্ত জাল পুলিশ ভেরিফিকেশন ও সীল মোহর, এস.এস.সি ও এইচ.এস.সি’র জাল সনদপত্র, জাল জন্ম-নিবন্ধন ও নাগরিক সনদপত্র, বিভিন্ন স্কুল-কলেজের জাল পরিচয়পত্র এবং জালিয়াতি কাজে ব্যবহৃত কম্পিউটার উদ্ধার করা হয়। পুলিশ জানায়, দীর্ঘদিন যাবত একটি শক্তিশালী চক্র হবিগঞ্জ শহরসহ জেলার বিভিন্ন স্থানে জালিয়াতি কারবার চালিয়ে আসছে। এদের পাকড়াও করতে বিভিন্ন সময় আইনশৃঙ্খলা বাহিনী অভিযান পরিচালনা করলেও সুকৌশলে ধরা ছোঁয়ার বাইরেই থেকে যায় তারা। সম্প্রতি বিভিন্ন ঘটনার প্রেক্ষিতে এদের বিরোদ্ধে আরও বেশি তৎপর হয় আইনশৃঙ্খলা বাহিনী। এরই ধারাবাহিকতায় গতকাল বুধবার বিকেল ৩টায় গোপন সংবাদের ভিত্তিতে হবিগঞ্জ শহরের নতুন পৌরসভা কার্যালয় সংলগ্ন আল-মনছুর এয়ার সার্ভিস লিমিটেডে অভিযান পরিচালনা করে জেলা গোয়েন্দা পুলিশ। এ সময় নবীগঞ্জ উপজেলার বড় ভাকৈর গ্রামের হাজী আবুল হোসেনের পুত্র আল-মনছুরের মালিক বর্তমানে হবিগঞ্জ শহরের অনন্তপুরের বাসিন্দা রুহুল আমিন (৪০) ও একই প্রতিষ্ঠানের কর্মচারী হবিগঞ্জ শহরের দক্ষিণ অনন্তপুরের বাসিন্দা শুকুর মামদের পুত্র রফিকুল ইসলাম (২৮) কে আটক করা হয়। পরে তাদের দেয়া তথ্যানুযায়ী বিকেল ৪টায় বানিয়াচং উপজেলার দৌলতপুর গ্রামের মোঃ রহমত আলীর পুত্র হবিগঞ্জ শহরের পুরান পৌরসভা সড়কস্থ দয়াল শাহ কম্পিউটারের মালিক মোঃ শফিকুল ইসলাম (৩৫) ও একই প্রতিষ্ঠানের কর্মচারী বানিয়াচং উপজেলার কুমড়ি গ্রামের হেলাল মিয়ার পুত্র মইন উদ্দিন (২৫) কে আটক করা হয়। এছাড়াও বিকেল সাড়ে ৩টায় গোপন সংবাদের ভিত্তিতে শহরের ২নং পুল এলাকা থেকে আরও এক ব্যক্তিকে আটক করা হয়।

আটক অভিযানে নেতৃত্ব দেন গোয়েন্দা পুলিশের এসআই সুদ্বীপ রায়, এসআই আব্দুল করিম ও এসআই ইকবাল বাহার। অভিযানের সময় আটককৃতদের কাছ থেকে যুব ও ক্রীড়া মন্ত্রণালয়ের জাল সনদপত্র, পররাষ্ট্র মন্ত্রণালয়ের সচিব ফজলুর রহমানে জাল স্বাক্ষরযুক্ত সনদপত্র , জাল পাসপোর্ট, জাল জাতীয় সনদপত্র, ওসি-এসপির সাক্ষরযুক্ত জাল পুলিশ ভেরিফিকেশন ও সীল মোহর, এস.এস.সি ও এইচ.এস.সি’র জাল সনদপত্র, জাল জন্ম-নিবন্ধন ও নাগরিক সনদপত্র এবং বৃন্দাবন সরকারী কলেজ, মাধবপুরের সৈয়দ সঈদ উদ্দিন কলেজ, হবিগঞ্জ শহরের জে.কে এন্ড এইচ.কে হাই স্কুল এন্ড কলেজ, হবিগঞ্জ বালিকা উচ্চ বিদ্যালয়ের জাল পরিচয়পত্রসহ জালিয়াতি কাজে ব্যবহৃত কম্পিউটার উদ্ধার করা হয়।

রাত ৯টায় জেলা পুলিশ সুপারের কার্যালয়ে অনুষ্ঠিত প্রেস ব্রিফিংয়ে সিনিয়র সহকারী পুলিশ সুপার (উত্তর) সাজিদুর রহমান এসব তথ্য জানান। এ সময় উপস্থিত ছিলেন সহকারী পুলিশ সুপার (দক্ষিণ) মোঃ রাশেদুল ইসলাম, জেলা গোয়েন্দা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা মোশাররফ হোসেন পিপিএম ও ডি আই ওয়ান গোলাম মর্তুজা।

এ ব্যাপারে এ প্রতিবেদকের সাথে আলাপকালে জেলা গোয়েন্দা পুলিশের এসআই সুদ্বীপ রায় জানান, আটককৃতদের বিরুদ্ধে সংশ্লিষ্ট আইনে মামলা দায়ের করা হবে এবং হবিগঞ্জ আঞ্চলিক পাসপোর্ট অফিস দালাল মুক্ত না হওয়া পর্যন্ত অভিযান অব্যাহত থাকবে।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2020 shaistaganj.com
Theme Dwonload From ThemesBazar.Com
themesbazarshaista41
error: Content is protected !!