বৃহস্পতিবার, ১৯ সেপ্টেম্বর ২০২৪, ১১:৩৭ পূর্বাহ্ন
নিয়োগ বিজ্ঞপ্তি ::
হবিগঞ্জ জেলার অনলাইন নিউজ পোর্টালের মধ্যে অন্যতম ও সংবাদ মাধ্যমে আলোড়ন সৃষ্টিকারী গণমাধ্যম দৈনিক শায়েস্তাগঞ্জ ডট কম-এ জরুরী ভিত্তিতে হবিগঞ্জ,নবীগঞ্জ,শায়েস্তাগঞ্জ,চুনারুঘাট,মাধবপুর,বাহুবল,বানিয়াচং,আজমিরিগঞ্জ,থানার সকল ইউনিয়ন,কলেজ, স্কুল থেকে প্রতিনিধি নিয়োগ চলছে। আগ্রহী প্রার্থীগণ যোগাযোগ করুন নিম্ন ঠিকানায় ইমেইল করার জন্য বলা হলো। Email : shaistaganjnews@gmail.com Phone: 01716439625 & 01740943082 ধন্যবাদ, সম্পাদক দৈনিক শায়েস্তাগঞ্জ

নবীগঞ্জের বিবিয়ানা গ্যাস ফিল্ড ভারতীয় বিচ্ছিন্নতাবাদী সংগঠন উলফা কর্তৃক উড়িয়ে দেয়ার হুমকী

দৈনিক শায়েস্তাগঞ্জ ডেস্ক ::
  • আপডেট টাইম :: বুধবার, ১৩ এপ্রিল, ২০১৬

bibiyana gas field nabiganj_0উত্তম কুমার পাল হিমেল, নবীগঞ্জ( হবিগঞ্জ) থেকে ॥ এশিয়ার বৃহত্তম গ্যাস কূপ নবীগঞ্জের বিবিয়ানা গ্যাসক্ষেত্রটি ভারতীয় বিচ্ছিন্নতাবাদী সংগঠন উলফা কর্তৃক উড়িয়ে দেয়ার হুমকীর অভিযোগ উঠেছে। বুধবার সকাল থেকেই নবীগঞ্জবাসীর মধ্যে এ নিয়ে চলছিল নানা কানা ঘেষা। দৈনিক সমকাল পত্রিকায় প্রকাশিত খবরের সূত্র ধরে বিবিয়ানা এলাকায় চাউর হতে থাকে উলফা কর্তৃক বিবিয়ানা গ্যাস ফিল্ডে হামলা হচ্ছে। উপজেলা প্রশাসনও জানিয়েছেন এ নিয়ে শেভরন কর্তৃপক্ষ মৌখিকভাবে আতংকের কথা জানিয়েছেন। তবে শেভরনের কোন কর্মকর্তা বা কর্মচারী এ নিয়ে মুখ খোলতে রাজি নয়। আতংক নিয়ে প্রশাসনীক তৎপরতা শোনা গেলেও বাস্তবে এর কোন প্রমাণ মিলেনি। গ্যাস ফিল্ড এলাকায় অতিরিক্ত নিরাপত্তা ব্যবস্থাও চোখে পড়েনি। প্রতি দিনের ন্যয় নিজস্ব নিরাপত্তা কর্মী দিয়েই চলছে তাদের কার্যক্রম।

 

বুধবার বিকেলে সরেজমিন ঘুরে এমন চিত্র দেখা গেছে। বিবিয়ানা গ্যাস ফিল্ডের দায়িত্বে থাকা শেভররনের জনসংযোগ কর্মকর্তা মোঃ হাসান স্থানীয় প্রশাসনের কাছে থেকে নিরাপত্তা জন্য লিখিত না দিলেও মৌখিক নিরাপত্তা চেয়েছেন এমনটাই জানিয়েছেন উপজেলা নির্বাহী অফিসার মুহাম্মদ মাসুম বিল্লাহ। তিনি জানান, নবীগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তার সাথে তিনি বিবিয়ানার নিরাপত্তার বিষয়ে কথা বলেছেন। যদিও বিবিয়ানা কর্তৃপক্ষ কিংবা প্রশাসনের উর্ধ্বতন কর্তৃপক্ষ আনুষ্ঠানিক বা লিখিতভাবে কিছু জানাননি। তবে গ্যাসফিল্ডের যেকোন বিষয়েই তারা সর্বোচ্চ গুরুত্ব দিয়ে থাকেন।

 

গ্যাসক্ষেত্রের আশাপাশের এলাকায় স্বাভাবিক পরিস্থিতি বিরাজ করছে। অন্যান্য দিনের মতোই কাজকর্ম চলছে। সেখানে অতিরিক্ত কোন পুলিশ মোতায়েন নেই।

 

তবে বিবিয়ানার নিজস্ব নিরাপত্তা বাহিনী নিয়মিত টহল দিচ্ছে। আশপাশের রাস্তায় জনগণ ও যানবাহনের চলাচলও স্বাভাবিক রয়েছে। স্থানীয়রা জানান, সব সময় যে অবস্থায় বিবিয়ানা গ্যাসফিল্ড দেখেন তারা আজও (বুধবার) এমন অবস্থায়ই দেখছেন। এখানে বাড়তি কোন পুলিশ বা আইনশৃঙ্খলা বাহিনীর কোন সদস্য তারা দেখেননি।

 

এ ব্যাপারে নবীগঞ্জ থানার অফিসার ইনচার্য (ওসি) মোঃ আব্দুল বাতেন খানের সাথে মোবাইল ফোনে একাধিকবার যোগাযোগ করা হলেও তিনি ফোন রিসিভ করেননি।

 

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2020 shaistaganj.com
Theme Dwonload From ThemesBazar.Com
themesbazarshaista41
error: Content is protected !!