সোমবার, ১৬ সেপ্টেম্বর ২০২৪, ০২:০৩ অপরাহ্ন
নিয়োগ বিজ্ঞপ্তি ::
হবিগঞ্জ জেলার অনলাইন নিউজ পোর্টালের মধ্যে অন্যতম ও সংবাদ মাধ্যমে আলোড়ন সৃষ্টিকারী গণমাধ্যম দৈনিক শায়েস্তাগঞ্জ ডট কম-এ জরুরী ভিত্তিতে হবিগঞ্জ,নবীগঞ্জ,শায়েস্তাগঞ্জ,চুনারুঘাট,মাধবপুর,বাহুবল,বানিয়াচং,আজমিরিগঞ্জ,থানার সকল ইউনিয়ন,কলেজ, স্কুল থেকে প্রতিনিধি নিয়োগ চলছে। আগ্রহী প্রার্থীগণ যোগাযোগ করুন নিম্ন ঠিকানায় ইমেইল করার জন্য বলা হলো। Email : shaistaganjnews@gmail.com Phone: 01716439625 & 01740943082 ধন্যবাদ, সম্পাদক দৈনিক শায়েস্তাগঞ্জ

ফুটবল খেলায় আনন্দ মিছিলের জের বিশ্বনাথে আবারও সংঘর্ষে আহত ৪০, পুলিশের গুলি

দৈনিক শায়েস্তাগঞ্জ ডেস্ক ::
  • আপডেট টাইম :: সোমবার, ২৮ মার্চ, ২০১৬

৭৩৬৮মোঃ আবুল কাশেম,বিশ্বনাথ (সিলেট) প্রতিনিধি : সিলেটের বিশ্বনাথে আবারও দুই উপজেলাবাসীর মধ্যে দফায় দফায় সংঘর্ষের কমপক্ষে ৪০জন আহত হয়েছেন। সোমবার সকাল সাড়ে ১০টায় উপজেলার খাইয়া-খাইড় বাজারের বিশ্বনাথবাসী ও ওসমানীনগর উপজেলাবাসীর মধ্যে এঘটনা ঘটে। প্রায় দুই ঘন্টাব্যাপি সংঘর্ষে চলে। এসময় বিশ্বনাথ থানা পুলিশ ৩ রাউন্ড টিয়ারসেল ও ৪০ রাউন্ড শর্টগানের গুলি নিক্ষোপ করে। পরে বিশ্বনাথ ও ওসমানীনগর থানা পুলিশ ও এলাকাবাসী অনেক চেষ্টা চালিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রনে আনেন।

 

আহতরা হলেন-রাসেল আহমদ, জুনেদ আহমদ, শিহাব উদ্দিন, সাইদুল, ফারুক মিয়া, সামছু মিয়া, নাজমুল হক, জুবেল আহমদ। তবে তাৎক্ষনিক বাকি আহতদের নাম জানাযায়নি। গুরুতর আহতদের সিলেট ওসমানী হাসপাতালে প্রেরণ করা হয়েছে।

 

এদিকে, খবর পেয়ে বিশ্বনাথ উপজেলা চেয়ারম্যান সুহেল আহমদ চৌধুরী, বালাগঞ্জ উপজেলা চেয়ারম্যান আবদাল মিয়া, বিশ্বনাথ উপজেলা নির্বাহী অফিসার মাশহুদুল কবীর, ওসমানীনগর উপজেলা নির্বাহী অফিসার শওকত আলী ঘটনাস্থলে ছুটে যান।

 

এলাকাবাসী ও পুলিশ সূত্রে জানাযায়,বিশ্বনাথের আবু আল রশিদ ৪র্থ ফুটবল টুর্নামেন্টের কোয়াটার ফাইনাল খেলা রোববার বিকেলে সোনালী সংঘ দক্ষিণ বিশ্বনাথ ও পশ্চিম খাইয়া-খাইড় ফুটবল একাদশ ওসমানীনগরের মধ্যে অনুষ্ঠিত হয়। সোনালী সংঘ টাইব্রেকারে ৩-০ গোলে ওসমানীনগরকে পরাজিত করে। এসময় বিশ্বনাথের সোনালী সংঘের পক্ষে আনন্দ মিছিল বের করা হয়। এতে ওসমানীনগরের ফুটবল টিমের এক সদস্য মিছিল না দেয়ার জন্য নিষেধ করেন। এনিয়ে তাদের মধ্যে কথাকাটাটি হয়। এরই জের ধরে রোববার দুই উপজেলাবাসীর লোকজন দেশীয় অস্ত্র-সস্ত্র নিয়ে সংঘর্ষে জড়িয়ে পড়েন। এতে দুই উপজেলার কমপক্ষে ৫০জন আহত হন। এরই প্রতিবাদে বিশ্বনাথবাসীর ব্যানারে সোমবার সকাল ১০টায় খাইয়া-খাইড় বাজারে প্রতিবাদ সভার আহবানের ডাক দেয়। প্রতিবাদ সভা সফলের লক্ষে রোববার রাতে উপজেলা সদরের মাইকিং করা হয়। সোমবার পূর্ব নির্ধারিত সময়ে বিশ্বনাথবাসীর প্রতিবাদ সভা অনুষ্ঠিত হয়। ওসমানীনগরবাসীর ব্যানারে সোমবার একই সময়ে পশ্চিম খাইয়া-খাইড় এলাকার পাল্টা প্রতিবাদ সভা করে।

 

উভয় পক্ষের প্রতিবাদ সভা চলে। হঠাৎ ওসমানীনগর প্রতিবাদ সভা থেকে বিশ্বনাথবাসীকে উদ্দেশ্যে করে ডাক দেয়া হয়। এতে বিশ্বনাথবাসী ক্ষিপ্ত হন।

 

এরই মধ্যে উভয় উপজেলাবাসীর মধ্যে ধাওয়া-পাল্টা-ধাওয়া শুরু হয়। এরই মধ্যে দেশীয়-অস্ত্র-সস্ত্র নিয়ে উভয় পক্ষ কয়েক সংঘর্ষে জড়িয়ে পড়ে। দুই ঘন্টাব্যাপি দফায় দফায় তাদের মধ্যে সংঘর্ষ চলে। এতে উভয় পক্ষের কমপক্ষে ৪০জন আহত হন। এসময় পুলিশ কয়েক রাউন্ড টিয়ারসেল নিক্ষোপ করে পরিস্থিতি শান্ত করার চেষ্টা করে। কিন্তু ফের উভয় উপজেলাবাসীর মধ্যে ইটপাটকেল নিক্ষোপ শুরু হয়। পরে অতিরিক্ত পুলিশ এসে অনেক চেষ্টা চালিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রনে আনে।

 

এব্যাপারে বিশ্বনাথ উপজেলা চেয়ারম্যান সুহেল আহমদ চৌধুরী ও বালাগঞ্জ উপজেলা চেয়ারম্যান আবদাল মিয়া বলেন, বিষয়টি আপোষ মিমাংশার চেষ্টা চলছে বলে তারা জানান।

 

সংঘর্ষের সত্যতা স্বীকার করে বিশ্বনাথ থানার ওসি আবদুল হাই বলেন, ঘটনাস্থলে গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রনে আনা হয়। এসময় পরিস্থিতি নিয়ন্ত্রনে আনতে ৩ রাউন্ড টিয়ারসেল ও ৪০ রাউন্ড শর্টগানের গুলি নিক্ষোপ করা হয়। বর্তমানে এলাকার পরিস্থিতি শান্ত রয়েছে বলে তিনি জানান।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2020 shaistaganj.com
Theme Dwonload From ThemesBazar.Com
themesbazarshaista41
error: Content is protected !!