রবিবার, ১৩ অক্টোবর ২০২৪, ০৬:২৬ অপরাহ্ন
নিয়োগ বিজ্ঞপ্তি ::
হবিগঞ্জ জেলার অনলাইন নিউজ পোর্টালের মধ্যে অন্যতম ও সংবাদ মাধ্যমে আলোড়ন সৃষ্টিকারী গণমাধ্যম দৈনিক শায়েস্তাগঞ্জ ডট কম-এ জরুরী ভিত্তিতে হবিগঞ্জ,নবীগঞ্জ,শায়েস্তাগঞ্জ,চুনারুঘাট,মাধবপুর,বাহুবল,বানিয়াচং,আজমিরিগঞ্জ,থানার সকল ইউনিয়ন,কলেজ, স্কুল থেকে প্রতিনিধি নিয়োগ চলছে। আগ্রহী প্রার্থীগণ যোগাযোগ করুন নিম্ন ঠিকানায় ইমেইল করার জন্য বলা হলো। Email : shaistaganjnews@gmail.com Phone: 01716439625 & 01740943082 ধন্যবাদ, সম্পাদক দৈনিক শায়েস্তাগঞ্জ

লাখাইয়ে আন্তর্জাতিক দূর্যেগ প্রশমন দিবস উদযাপিত

দৈনিক শায়েস্তাগঞ্জ ডেস্ক ::
  • আপডেট টাইম :: রবিবার, ১৩ অক্টোবর, ২০২৪

বাহার উদ্দিন,লাখাই থেকে :

“আগামী প্রজন্মকে সক্ষম করি, দূর্যোগ সহনীয় ভবিষ্যৎ গড়ি ” এ প্রতিপাদ্যকে সামনে রেখে লাখাইয়ে আন্তর্জাতিক দূর্যোগ প্রশমন দিবস -২০২৪ উদযাপন করা হয়েছে।

রবিবার (১৩ অক্টোবর) দুপুর ১১ টায় উপজেলা পরিষদ সভাকক্ষে উপজেলা নির্বাহী কর্মকর্তা ( ইউএনও) নাহিদা সুলতানা এর সভাপতিত্বে ও প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা রকিবুল ইসলাম রকিব এর সঞ্চালনায় এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

এতে আলোচনায় অংশ নেন আনসার ও ভিডিপি কর্মকর্তা আব্দুল মোতালেব, পজীব কর্মকর্তা একেএম আব্দুস শাহেদ, কালাউক উচ্চবিদ্যালয়ে শিক্ষক বশীর আহমেদ, লাখাই প্রেসক্লাব সভাপতি এডভোকেট আলী নোয়াজ, সাধারণ সম্পাদক মোঃ বাহার উদ্দিন, লাখাই উপজেলা প্রেসক্লাব সভাপতি আবুল কাসেম, শিক্ষার্থী তানজিলা সুলতানা প্রমূখ।

শুরুতে পবিত্র কোরআান থেকে তেলওয়াত করেন লাখাই প্রেসক্লাব এর সিনিয়র সহসভাপতি এমএ ওয়াহেদ।

সভায় বক্তাগন বলেন আমাদের এ দেশ দূর্যোগ প্রবন অঞ্চলের অংশ হওয়ার আমরা সবসময়ই কমবেশি দূর্যোগ এর মোকাবিলা করে বসবাস করে আসছি। প্রাকৃতিক দূর্যোগ মোকাবেলায় জনসচেতনতার বিকল্প নেই।

ঝড় জলোচ্ছ্বাস, খরা,বন্যা,বজ্রপাত, ভূমিকম্প মোকাবিলায় আমাদের পূর্ব সর্তকতা এর ক্ষতি কমিয়ে আনতে প্রয়োজন এ বিষয়ে সম্যক ধারনা ও কার্যকর পদক্ষেপ গ্রহণ। এছাড়া মনুষ্য সৃষ্ট দূর্যোগ থেকে রক্ষায় সকলের নিজ নিজ অবস্থান থেকে ঐক্য বদ্ধ প্রয়াস চালাতে হবে। আগামী প্রজন্মের জন্য বাসযোগ্য পৃথিবী গড়ে তুলতে সকলের একযোগে কাজ করতে হবে। জলবায়ুর পরিবর্তন ও এর ক্ষতিকর প্রভাব থেকে বাঁচতে জলবায়ুর ন্যায্যতা নিশ্চিত করতে কাজ করে যেতে হবে।
পূর্বান্হে একটি বর্নাঢ্য র্যালী উপজেলার প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2020 shaistaganj.com
Theme Dwonload From ThemesBazar.Com
themesbazarshaista41
error: Content is protected !!