বুধবার, ২৫ সেপ্টেম্বর ২০২৪, ০৩:১৩ অপরাহ্ন
নিয়োগ বিজ্ঞপ্তি ::
হবিগঞ্জ জেলার অনলাইন নিউজ পোর্টালের মধ্যে অন্যতম ও সংবাদ মাধ্যমে আলোড়ন সৃষ্টিকারী গণমাধ্যম দৈনিক শায়েস্তাগঞ্জ ডট কম-এ জরুরী ভিত্তিতে হবিগঞ্জ,নবীগঞ্জ,শায়েস্তাগঞ্জ,চুনারুঘাট,মাধবপুর,বাহুবল,বানিয়াচং,আজমিরিগঞ্জ,থানার সকল ইউনিয়ন,কলেজ, স্কুল থেকে প্রতিনিধি নিয়োগ চলছে। আগ্রহী প্রার্থীগণ যোগাযোগ করুন নিম্ন ঠিকানায় ইমেইল করার জন্য বলা হলো। Email : shaistaganjnews@gmail.com Phone: 01716439625 & 01740943082 ধন্যবাদ, সম্পাদক দৈনিক শায়েস্তাগঞ্জ

চুনারুঘাটে সরিষা বাম্পার ফলন

দৈনিক শায়েস্তাগঞ্জ ডেস্ক ::
  • আপডেট টাইম :: মঙ্গলবার, ৯ জানুয়ারী, ২০২৪

এফ এম খন্দকার মায়া, চুনারুঘাট :

হবিগঞ্জ জেলার চুনারুঘাট উপজেলায় মাঠে দুলছে সরিষা বাম্পার ফলন খুশিতে হাসছে কৃষক।

উপজেলায় ১০টি ইউনিয়ন ও ১টি পৌরসভায় প্রায় দুই শতাধিক কৃষক চলতি মৌসুমে ৫শ বিশ হেক্টর সরিষার চাষ করেছেন,যার ফলে দুর দৃষ্টিতে ভেসে উঠে হলদে সবুজ সরিষা মাঠ।এই সরিষা উৎপাদনের মাধ্যমে কৃষকদের ভোজ্য তৈলের চাহিদা পূরণ হবে এবং শস্যের নিবিড়তা বৃদ্ধি পাবে।পাশাপাশি আর্থিকভাবে লাভবান হবেন উদ্যোক্তাগণ।

এ বছর সরিষার উৎপাদন বৃদ্ধির লক্ষ্যে ১হাজার জন ক্ষুদ্র ও প্রান্তিক কৃষকদের মাঝে বিনামূল্যে বীজ ও রাসায়নিক সার বিতরণ করা হয়েছে সরকারি পৃষ্ঠপোষকতায় । এছাড়া উপজেলা পরিষদের অর্থায়নে দু’শ পঞ্চাশ জন কৃষকের মাঝে বিনামূল্যে বীজ ও রাসায়নিক সার বিতরণ করা হয়েছে ।

এ বিষয় উপজেলা সহকারী কৃষি কর্মকর্তা সজিব হোসেন জানান,উপজেলা কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের সার্বিক সহযোগিতায় এ উপজেলায় সরিষার উৎপাদন হতে বারে সাতশো আশি টন। যার বাজার দর হবে প্রায় চার দশমিক আটষট্টি কোটি টাকা।তিনি সকল কে উৎসাহিত করেন।যেন কোন রকম আবাদি জমি অনাবাদি রাখা না হয়।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2020 shaistaganj.com
Theme Dwonload From ThemesBazar.Com
themesbazarshaista41
error: Content is protected !!